১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী “আইএইচসিসিসি কতৃক বিসিএস ক্যাডারদের সংবর্ধনা প্রদান” নিখোঁজের দুই দিন পর পুকুরে শিশু হাবিবার মরদেহ উদ্ধার “ছাত্রলীগ নেতাকে হল থেকে বহিষ্কার”

রোমে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

আপডেট: আগস্ট ৮, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ইতালির রাজধানী রোমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস।
শুক্রবার (৫ আগস্ট) দূতাবাসের হলরুমে প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকির সঞ্চালনায় উপস্থিত অতিথিদের সঙ্গে নিয়ে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত শামীম আহসান।
এ সময় শেখ কামাল ও ১৫ আগস্ট ঘাতকদের বুলেটের আঘাতে নিহত হওয়া সব শহীদদের প্রতি সম্মান জানিয়ে নীরবতা পালন ও শেখ কামালের জীবনের ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল শুধুমাত্র একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধাই ছিলেন না তিনি ছিলেন বাংলাদেশের ক্রীড়াজগতের আধুনিক ধারার স্থপতি।এছাড়া শেখ কামাল ছিলেন যুব সমাজের অনুপ্রেরণা।
রাষ্ট্রদূত ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে দেশ-বিদেশে বাংলাদেশের সাম্প্রতিক সাফল্য উল্লেখ করে শেখ কামালের সাংগঠনিক দক্ষতা ও সুদূরপ্রসারী পরিকল্পনার বিশেষ অবদান তুলে ধরেন।
একইসঙ্গে বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে দেশের চলমান উন্নয়নের অভিযাত্রার কথা তুলে ধরে বিশ্বে একটি ‘মডেল রাষ্ট্র’ হিসেবে স্বীকৃতির কথাও তুলে ধরেন।
এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন কমিউনিটি ব্যক্তিরাও শেখ কামালের অবদানের কথা তুলে ধরেন।
পরে শেখ কামাল ও ১৫ আগস্ট ঘাতকদের বুলেটের আঘাতে নিহত সব শহীদদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাতের মাধ্যমে দিবসটির কর্মসূচি শেষ হয়

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network