২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

নদী ভাঙ্গন প্রকল্পের কাজে অনিয়ম দূর্নীতির প্রতিবাদ করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় জিডি

আপডেট: আগস্ট ৯, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

বাকেরগঞ্জ প্রতিনিধি ঃ
বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দূর্গাপাশা ইউনিয়নের তেতুলিয়া নদীতে নদী ভাঙ্গন প্রকল্পের কাজে অনিয়ম দূর্নীতি প্রতিবাদ করায় ইউপি চেয়ারম্যানের হানিফ তালুকদারের বিরুদ্ধে থানায় জিডি।
বাকেরগঞ্জ দূর্গাপাশা ইউনিয়নটি নদী বেষ্টিত এলাকা হওয়ার ফলে প্রতিবছর বাড়ি ঘড় নদীর গর্ভে বিলীন হয়ে যায়।
মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ ফারুক ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য
অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক সহ সলশ্লিষ্ট রাজনৈতিক এমপি মন্ত্রীদের প্রচেষ্টায় অসহায় মানুষের বাড়ি ঘড় রক্ষায় এই প্রকল্পটি একনেকে অনুমোদন হয়।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে কনফিডেন্স নামক একটি ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি পায়, কিন্তু কনফিডেন্স প্রতিষ্ঠানের মাধ্যমে কয়েক হাতবদল করে কিছু অসাধু ঠিকাদার প্রতিষ্ঠান নামে স্বার্থ লোভী ব্যক্তিরা অসাধু কর্মকর্তার যোগসাজশে
নদীর ভাঙ্গন মেগা প্রকল্পে
তেতুলিয়া নদীর লোকাল বালু দিয়ে নদীতে জিওব্যাগ ফালাচ্ছে, ঠিকাদার প্রতিষ্ঠান নিজেরা বালু না ফেলে কয়েক হাত বদল করে কিছু লোকের তদারিকতে কাঁদা মাখা বালু জিও বস্তায় দেয়, এলাকার স্হানীয় লোকজনের চোখে এমন অসৎপন্হা ধরা পড়ে বলে যানা যায়। স্হানীয় লোকজন
চেয়ারম্যান হানিফ তালুকদার কে এ ঘটনা জানালে ঘটনা স্হানে চলে যান। এ বিষয়ে হানিফ তালুকদারের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান এলাকাবাসী আমাকে কাজের অনিয়মের কথা জানালে আমি সহ স্হানীয় মেম্বর ও অত্র ইউনিয়নের চৌকিদার সহ অর্ধশতাধিক গন্যমান্য লোকজন নিয়ে ঘটনা স্হানে যাই।সেখানে গিয়ে আমি ও স্হানীয় লোকজন বালুর পরিবর্তে তেতুলিয়া নদীর কাদামাটি জিওব্যাগ ভর্তি করিয়া নদীতে ফেলায় তা দেখতে পাই।
তাতক্ষনিক উপস্থিত লোকজন নিয়ে লেবার সরদার ও বলর্গেডের মাঝি ও লেভারদের কাজের অনিয়মের কথা জিজ্ঞাস কর হয়। স্হায়ী লোকজনের সাথে কথা বললে তারা জানান এই তেতুলিয়া নদী থেকে প্রায় ৮ দিন যাবত কাঁদা মাটি উত্তেলন করে জিও ব্যাগের মাধ্যমে ভরা হয়, যা নিয়মের পরিপন্থী। দূ্র্গাপশা ইউনিয়নের চেয়ারম্যান বলেন এ বিষয়ে তিনি উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানিয়েছি এবং উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ৩টি জাহাজ চৌকিদারের মাধ্যমে থামিয়ে রাখা হয়েছে বলে জানান।
এমন অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে আমি সহ আমার এলাকার সাধারণ জনগণ প্রতিবাদ করায়
রাজনৈতিক ভাবে কিছু অসৎ স্বার্থলোভী লোকের ফুশলানিতে আমার বিরুদ্ধে বিভিন্ন কল্পকাহিনী মিথ্যা মনগড়া কথা বার্তা সাজিয়ে
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের
উপ সহকারী প্রকৌশলী মো: রেজাউল করিমের মাধ্যমে বাকেরগঞ্জ থানায় একটি জিডি করেন। এমন মিথ্যা নাটক মনগড়া কথাবার্তা দিয়ে থানায় জিডি করার ব্যাপারে স্হানীয় লোকজন ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ তীব্র নিন্দা জানায়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network