১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দুমকিতে পাওনা টাকা চাইতে গিয়ে অপহরণকারী বলে যুবককে পুলিশে সোপর্দ!

আপডেট: আগস্ট ১৩, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর দুমকিতে পাওনা টাকা চাইতে এসে উল্টো অপহরণকারী বলে আব্দুল মতিন (৩৫) নামে এক যুবককে পুলিশে সোপর্দ করার ঘটনা ঘটেছে। এছাড়াও এ ঘটনায় মধ্যস্থকারী (শালিস) মোঃ আলমগীর হোসেন হাওলাদার(৬০) নামের একজনকে আটক করেছে পুলিশ। শনিবার (১৩ আগস্ট) সকালে উপজেলার পাগলার মোড় এলাকায় এঘটনাটি ঘটে ।
আটকৃত আলমগীর হোসেন যুগান্তরকে জানান, মাগুরা জেলার শালিখা থানার বাসিন্দা আব্দুল মতিন মোল্লাহ, বেশ কয়েকবছর আগে ঢাকায় পরিচয় হয় উপজেলার লেবুখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাসিন্দা মৃত মোতাহার প্যাদার ছেলে মো. হায়দার আলী প্যাদার সাথে। একপর্যায়ে মতিনকে রেলওয়ে চাকরি দেয়ার কথা বলে ৭ লাখ টাকা নেন হায়দার আলী। টাকা নিয়ে হায়দার আলী দুমকি সাতানীর সেলিম নামের একজনকে দেন। বেশ কিছুদিন পার হলেও চাকরির কোন খবর নেই। বাধ্য হয়ে মতিন ও হায়দার আলী মিলে লোকজন নিয়ে সেলিমকে একটি বাসায় আটক করেন। পরে ৭ লাখ টাকার বিনিময়ে সেলিমের কবলাকৃত ৩২ শতাংশ যায়গা মতিনকে না দিয়ে হায়দার আলীর একার নামে লিখে নেন। টের পেয়ে মতিন যায়গার কথা বললে তাকে তার পাওনা টাকা দিয়ে দিবে বলে আশ্বাস দেন হায়দার। কিন্তু বছরের পর বছর পার হলেও কোন টাকা দেয়ার নামও মুখে নেননা হায়দার। এ বিষয়টি নিয়ে একাধিকবার শালিস দরবারও হয়েছে। এই ঘটনার আমিও একজন (শালিস) মধ্যস্থকারী। আজ টাকা দেয়ার তারিখ ছিলো কিন্তু সে আমাদের কোন ফোন ধরেন না তাই মতিন তার বাড়িতে যান টাকা চাইতে। টাকা দিতে অস্বীকার করলে হায়দার আলীকে একটি মাহেন্দ্রা গাড়িতে উঠিয়ে লেবুখালী ইউনিয়ন পরিষদে নিয়ে আসার পথে হায়দার গাড়িতে বসে ডাক চিৎকার করলে লেবুখালীর পাগলার মোড় এলাকায় লোকজন অপহরণকারী বলে মতিনকে পুলিশে সোপর্দ করেন। আটকৃত আলমগীর লেবুখালী ইউনিয়নের কার্ত্তিকপাশা গ্রামের বাসিন্দা।
আব্দুল মতিন জানান, আজ আমি পথের ফকির চাকরি জন্য ৭ লাখ টাকা দিয়ে চাইতে এসে উল্টো লোকজন আমাকে অপহরণকারী বলে পুলিশে দিয়েছে।
এদিকে এ ঘটনায় হায়দার আলী প্যাদার পরিবারের পক্ষ থেকে থানায় একটি অপহরণ চেষ্টার অভিযোগ দায়েরে করা হয়েছে , বর্তমানে হায়দার আলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।
হায়দার আলী প্যাদার স্ত্রী আসমা বেগম টাকা পাওনার কথা অস্বীকার করে বলেন, তারা আমাদের কাছে কোন টাকা পাবে না। তারা আমার স্বামীর কাছে দীর্ঘদিন যাবত চাঁদা দাবি করে আসছে। টাকা না দেয়ায় আজ এই অপহরণের ঘটনা।
দুমকি থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম বলেন, আসলে বিষয়টি অপহরণ না তবে তাদের মধ্যে টাকাপয়সার লেনদেন রয়েছে। এবিষয়ে হায়দার আলীর পরিবার একটি অভিযোগ দায়েরের করেছেন বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
#

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network