২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরগুনা পৌর শহরসহ বিভিন্ন নিম্নাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত।

আপডেট: আগস্ট ১৩, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

হাওলাদার সোহাগ, বরগুনাঃ
নিম্নচাপের প্রভাবে সৃষ্ট বৈরী আবহাওয়ায় বরগুনা থেমে থেমে দমকা বাতাস সহ বৃষ্টিপাত শনিবারও অব্যাহত ছিলো।বরগুনার উপকূলের বেড়ী বাঁধের বাহিরে অবস্হিত বসতঃবাড়ী ঘর কোথায়ও কোথায়ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ শনিবার জোয়ারের পানিতে তলিয়ে গেছে।

বরগুনা পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক বাজার সড়ক,বঙ্গবন্ধু সড়ক,গোলাম সরোয়ার,কলেজ এবং চরকলোনী এলাকার নীচু সড়কের ড্রেন জোয়ারের পানিতে ডুবে সড়ক নোংরা পানিতে প্লাবিত হয়েছে। একদিকে থেমে থেমে বৃষ্টি আবার জোয়ারের পানির চাপ বেড়ে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। শনিবার বরগুনার নদ-নদীর জোয়ারের পানি বিপৎ সীমার ৩৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়।

বরগুনার পুরাঘাটা-আমতলী,বড়ইতলা-বাইনচটকি ফেরীর গ্যাং জোয়ারের পানিতে তলিয়ে যাওয়ায় যানবাহন পারাপারে ভোগান্তিতে পড়তে হয়।

গোলবুনিয়া এলাকার বাসিন্দা নাসির বলেন, আমাদের ভোগান্তি ছোটবেলা থেকেই মনে হয় আল্লাহর কাছ থেকে চেয়ে এনেছি! সকল জোয়ারের পানিতে ভাসতে হয় আমাদের। দেখার নেই কেউ।

গোলবুনিয়া প্রাইমারি স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, জোয়ার হলেই পানিতে ভিজে স্কুলে প্রবেশ করতে হয়। আমাদের রাস্তাটা যদি উঁচু করা যেত তাহলে হয়তো আর ভিজতে হতো না।

চরকলোনী এলাকার মহিউদ্দিন অপু বলেন, নিম্নচাপ হলে প্রায় দেখা যায় আমাদের পৌরসভার মধ্যে থেকেও চরকলোনী এলাকা পানিতে তলিয়ে যায়। এতে যে পরিমাণ দুর্ভোগ পোহাতে হয় এলাকার মানুষের তা ভাষায় বলে বুঝাতে পারবো না।

বরগুনা পৌর শহর ছাড়াও বেতাগী, আমতলী ও পাথরঘাটা পৌর শহরের নীচু সড়ক জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে প্রতিদিন।

পানি উন্নয়ন বোর্ড শুক্রবার সকাল ৯ টা থেকে শনিবার সকাল ৯ টা পর্যন্ত ৪’৭ মিলি লিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।

হাওলাদার সোহাগ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network