১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী “আইএইচসিসিসি কতৃক বিসিএস ক্যাডারদের সংবর্ধনা প্রদান” নিখোঁজের দুই দিন পর পুকুরে শিশু হাবিবার মরদেহ উদ্ধার “ছাত্রলীগ নেতাকে হল থেকে বহিষ্কার”

বশেমুরবিপ্রবিতে ভর্তি পরিক্ষায় অনিয়মের অভিযোগে আটক ১

আপডেট: আগস্ট ১৩, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ রাসেল হোসেন, বশেমুরবিপ্রবিঃবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের ‘ বি’ ইউনিটের গুচ্ছভিত্তিক ভর্তি পরিক্ষা চলাকালীন শিক্ষকের সাথে অসদাচরণ এবং অনিয়ম করার দায়ে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটককৃত শিক্ষার্থীর নাম মীর নিহান।

শনিবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৮০৮ নং রুমে পরীক্ষা চলাকালীন সময়ে ঐ পরীক্ষার্থী কর্তব্যরত শিক্ষকের সাথে অসদাচরণ করেন। পাশাপাশি গোপালগঞ্জের অধিবাসী পরিচয় দিয়ে ঐ শিক্ষককে দেখে নেওয়ার হুমকি দেন। পরে কর্তব্যরত শিক্ষকেরা গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায় প্রচলিত আইন অনুযায়ী তার পরীক্ষা বাতিলসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হস্তান্তর করেন। আটককৃত ঐ পরীক্ষার্থী বর্তমানে গোপালগঞ্জ সদর থানার পুলিশের সোপর্দে রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত শিক্ষার্থী মীর নিহান সাংবাদিকদের বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে কর্তব্যরত এক শিক্ষক আমার নির্দিষ্ট আসন রেখে অন্য আসনে বসতে বলেন। তখন আমি তাকে আমার আসন ত্যাগ করানোর কারণ জানতে চাইলে তিনি কোনো কারণ না দেখিয়ে নিজ আসন ত্যাগ করার নির্দেশ দেন। তাদের কথা শুনতে আপত্তি জানালে তারা আমার পরীক্ষা বাতিল করেন।

এ বিষয়ে প্রক্টর প্রক্টর ড. মো. রাজিউর রহমান সাংবাদিকদের বলেন , পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলেও শুধু একজন শিক্ষার্থী এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে। এ জন্য আমরা তার পরীক্ষা বাতিল করেছি। তার বিষয়ে আমরা যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network