২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বেতাগীতে বাঁধ ভেঙে যাওয়ায় প্লাবিত ৫ গ্রাম, দ্রুত সংস্কারের দাবি

আপডেট: আগস্ট ১৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

সৈয়দ নূর-ই আলমঃ

বরগুনার বেতাগীতে জোয়ারের পানির চাপে বেড়িবাঁধ ভেঙ্গে গেছে। এতে উপজেলার ৫ গ্রাম প্লাবিত হয়েছে। ডুবে গেছে কৃষকের বীচতলা। বাঁধ ভেঙ্গে যাওয়ায় সদর ইউনিয়নের কেওরাবুনিয়া সড়কের যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছে হাজারো মানুষ।
দ্রুত ক্ষতিগ্রস্থ বেরিবাধ সংস্কারের দাবি করেছে এলাকাবাসী।

সোমবার পানির অতিরিক্ত চাপে উপজেলার সদর ইউনিয়নের কেওড়াবুনিয়া গ্রামে বিষখালী তীরবর্তী বেরিবাধ ভেঙে যায়। এতে লোকালয়ে পানি ডুকে পড়লে শত পরিবার পানি বন্দী হয়ে পড়ে।

সরেজমিনে দেখা যায়, বেড়িবাঁধ ভেঙে পানির স্রোত প্রবাহিত হয়ে লোকালয়ে প্রবেশ করছে। এতে গাছপালা ও ফসলি জমি তলিয়ে যায়। ডুবে গেছে আমন বীচ তলা।

চলতি বর্ষা মৌসুমে বঙ্গোপসাগরের সৃষ্ট লঘুচাপের প্রভাবে অতি বর্ষন ও পূর্ণিমার প্রবল জোয়ারের চাপে রাস্তা ও বাঁধ ভেঙে উত্তর বেতাগী, কেওড়াবুনিয়া, গাবুয়া, ছোট মোকামিয়া,গ্রামর্দ্দন, বদনীখালী, ঝোপখালী, কালিকাবাড়ি গ্রামের বেড়িবাঁধের ভেতর ও বাইরের এলাকা প্লাবিত হয়। এতে বসতঘর, মৎস্য ঘের, আমনের বীজ তলা পানিতে তলিয়ে যায়।

স্থানীয় বাসিন্দা সোহাগ বলেন “উন্নয়নের ছোঁয়া পাওয়ার সাথে সাথেই এরকম বিপদগ্রস্ত হবো তা ভাবিনি। আমাদের বাঁধ আরও মজবুত করে দ্রুত সংস্কার করার অনুরোধ করছি”।

বরগুনার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. নূরুল ইসলাম জানান, যে সকল এলাকায় বাঁধ ভেঙেছে তা মেরামতের উদ্যোগ নেওয়া হবে। ভারি বৃষ্টি ও বিষখালী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ক্ষতিগ্রস্থ হতে হচ্ছে উপকুলবাসীদের”।।

বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন বলেন, সরেজমিনে পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর সাথে যোগাযোগ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে কথা বলে বাঁধ কীভাবে দ্রুত সংস্কার করা যায় তার ব্যবস্থা করব।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network