১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত ইন্দোনেশিয়ায় বাংলাদেশী যুবক ওমর ফারুক জয়ের স্বর্ণ জয় এ অঞ্চল সবসময় দুর্যোগ প্রবন, তাই আপনাদের পাশে দাড়িয়েছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক

বরিশালের সন্তান দী‌প্তি সমাদ্দার দিপু এর ‘প্রিয় জন্মভূমি’

আপডেট: জানুয়ারি ১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক

বরিশালের সন্তান দী‌প্তি সমাদ্দার দিপু এর দেশাত্ন‌বোধক গা‌নের (প্রিয় জন্মভূমি) মোড়ক উ‌ন্মে‌চিন হ‌য়ে‌ছে। এই গানের এ্যালবামটিতে গীতিকার ও সুরকার ছিলেন দী‌প্তি সমাদ্দার দিপু। সম্প্রতি ঢাকার ছায়ানট সংস্কৃতি-ভবনে এক অনুষ্ঠা‌নের মধ্য দিয়ে এ মোড়ক উ‌ন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী হাসিনা মমতাজ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. অরূপ রতন চৌধুরী, ভাস্বর বন্দোপাধ্যায় ও মাহমুদুল হাসান।

শিল্পী দীপ্তি সমাদ্দার দীপু বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী। এই গান গুলিতে কন্ঠ দিয়েছেন লায়েকা বশীর, রেজাউল করিম, অরিত্রি সমদ্দার, বরিশালের মেয়ে বাঁধন বিশ্বাস, সঞ্চিতা তৃষা, নন্দিতা দিশা, আফরোজা রুপা, মিনহাজুল হাসান ঈমন, ফজলে রাব্বি রোমেল, রাবেয়া আক্তার পিউ, মাইদুল হক, সৌভিক বিশ্বাস সহ নতুন পুরোনো অনেক শিল্পী। গানগুলোর সংগীতায়োজন করেছেন সঙ্গীতাচার্য ড. আলী এফ এম রেজোয়ান এবং ভিজুয়ালাইজেশনের কাজ করেছেন সমীরণ দেওয়ান।

দীপ্তি সমাদ্দার দীপু বলেন, ডিসেম্বর মাস আমাদের বিজয়ের মাস। এই মাসে শ্রোতাদের মাঝে কিছু মৌলিক দেশাত্মবোধক গান উপহার দিতে পেরেছি বলে আমি আনন্দিত। অনুষ্ঠানে উপস্থিত গুনীজন ও শ্রোতাদের ভালাবাসা আমাকে মুগ্ধ করেছে। সকলের প্রতি আমার কৃতজ্ঞতা রইলো। সকলের ভালবাসা ও আশীর্বাদ পেলে ভবিষ্যতে আরো অনেক গান আপনাদের উপহার দেবো আশা রাখি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network