২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কেশবপুরের সাগরদাঁড়ি সপ্তাহব্যাপী মধুমেলার দ্রুতই এগিয়েচলছে প্রস্তুতি

আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

আবু তাহের, নিজস্ব প্রতিনিধিঃ
যশোরের কেশবপুরের সাগরদাঁড়িতে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৯তম জন্ম বার্ষিকী উপলক্ষে সাগরদাঁড়ীর তীর্থভুমিতে ২৫ জানুয়ারি শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে ৭ দিনব্যাপি মধুমেলা-২০২৩।
মহাকবির স্মৃতি বিজড়িত কপোতাক্ষ নদের তীরে ২৫ জানুয়ারী থেকে শুরু হতে যাচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা। প্রথম দিন ২৫ জানুয়ারি সপ্তাহব্যাপী মধুমেলার উদ্ধোধন করবেন বাংলাদেশ সরকারের সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রালয়ের প্রতিমন্ত্রী এম খালিদ এমপি। বিশেষ অতিথি স্বপন ভট্টাচাৰ্য্য, এমপি প্রতিমন্ত্রী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় শেখ আফিল উদ্দিন, জাতীয় সংসদ সদস্য, যশোর-১, মোঃ নাসির উদ্দীন, জাতীয় সংসদ সদস্য, যশোর-২, কাজী নাবিল আহমেদ, জাতীয় সংসদ সদস্য, যশোর-৪, রণজিত কুমার রায় জাতীয় সংসদ সদস্য, যশোর-৩, মোঃ শাহীন চাকলাদার, জাতীয় সংসদ সদস্য, যশোর-৬, প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম পুলিশ সুপার, যশোর, মোঃ শহিদুল ইসলাম মিলন সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, যশোর জেলা শাখা, সাইফুজ্জামান পিকুল, চেয়ারম্যান, জেলা পরিষদ যশোর, যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম চেয়ারম্যান, উপজেলা পরিষদ কেশবপুর, যশোর, রফিকুল ইসলাম মোড়ল মেয়র, কেশবপুর পৌরসভা যশোর, সভাপতি মোঃ তমিজুল ইসলাম খান, জেলা প্রশাসক যশোর, স্বাগত বক্তাঃ এম. এম. আরাফাত হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কেশবপুর, যশোর।
মধুমঞ্চে প্রতিদিন চলবে মধুসূদন দত্তের স্মৃতিচারণ মুলক আলোচনা সভা, কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক, যাত্রাপালা ইত্যাদি, এছাড়াও সার্কাস, যাদু শিল্পীদের যাদু প্রদশর্নী, কৃষিমেলা, মৃত্যুকূপ, কুটিরশিল্প, নাগোরদোলা, বিচিত্রা অনুষ্ঠান সহ নানা রকমের পসরার দোকান। সম্পূর্ণ মেলা প্রাঙ্গণ এলাকার আশ-পাশ ঘিরে থাকবে সিসি ক্যামেরার আওতাধীন।
মধুপল্লী নতুন সাজে সাজতে সাগরদাঁড়ীতে মেলা আয়োজকদের চলছে ব্যাপক প্রস্তুতি ও তোড়জোড়। যশোর জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এই মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। করোনা মহামারির কারণে দীর্ঘ তিন বছর বিরতীর পর এবার শুরু হচ্ছে মধুমেলা। তাই মেলাকে স্বার্থক করতে আয়োজক কমিটি ব্যস্ত সময় কাটাচ্ছে। আর মধুপল্লীকে নতুন সাজে সাজানো হয়েছে। সরেজমিনে দেখা গেছে, কবির মাতৃভুমি পিতৃভুমির প্রতিটি স্থানকে পর্যটকদের জন্য আকর্ষণীয় করে তোলার জন্য রং তুলির পরশ বুলাতে ব্যস্তসময় পার করছে শিল্পী ও পরিচ্ছন্ন কর্মীরা।
প্রত্বতত্ত্ব বিভাগের প্রধান সাগরদাঁড়ী মধুপল্লীর কাষ্টডিয়ান হাসানুজ্জামান বলেন, আগামী ২৫ জানুয়ারি মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৯তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে শুরু হতে যাচ্ছে সাত দিনব্যাপি মধুমেলা। তাই আমরা সকলেই দিনরাত চেষ্টা করে যাচ্ছি মধুপল্লীর শোভাবর্ধনের জন্য। তিনি আরও বলেন, অন্য বছরের চেয়ে এবার অধিক সংখ্যক ভক্ত ও পর্যটকের সমাগম ঘটবে।
এবিষয়ে মেলা উদযাপন কমিটির সভাপতি যশোর জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খাঁন বলেন, ৩ বছর পর মধুমেলা শুরু হচ্ছে এবার। তাই মধু কবির ভক্তদের আনাগোনা ও পর্যটকদের উপস্থিতি অন্যবারের তুলনায় অনেক বেশি থাকবে বলে আমরা আশা করছি। আর সেই কারণেই পর্যাপ্ত পরিমাণে আইন-শৃঙ্খলা বাহিনীর নিঃছিদ্র নিরাপত্তা ব্যবস্থার পর্যাপ্ত পরিমাণে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে।
এছাড়াও সম্পূর্ণ মেলা প্রাঙ্গণকে সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত থাকবে এবং ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি থাকবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network