১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কুয়াকাটায় ডিবিএল কোম্পানির বিরুদ্ধে সরকারি খাস জমি দখলের অভিযোগ

আপডেট: মে ২৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

কুয়াকাটা প্রতিনিধিঃ
কুয়াকাটায় পৌর এলাকায় খাল ভরাট করে রাতের আধারে বাউন্ডারি ওয়াল নির্মাণের অভিযোগ উঠেছে হাউজিং ব্যবসায়ী ডিবিএল কোম্পানির বিরুদ্ধে। বাধা দিতে গেলে স্থানীয় ভূমি কর্মকর্তার সাথে অশোভন আচরণ দখলদাররা। এমন অভিযোগের ভিত্তিতে শুক্রবার সকালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন নির্মাণাধীন বাউন্ডারি ওয়ালের নির্মাণ কাজ বন্ধ করে দেন এবং ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম কে লাল নিশান টানিয়ে দেওয়ার জন্য নির্দেশ দেন। এসময় ডিবিএল কোম্পানির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। তাৎক্ষণিক সরকারি জমি চিহ্নিত করে লাল নিশান টানিয়ে দেওয়া হয়।
জানাগেছে, কুয়াকাটা পৌরসভার ২ নং ওয়ার্ডের মাঝি বাড়ি সংলগ্ন এলাকায় ১ একর ৩২ শতাংশ সরকারি খাস জমি দখল করে রাতের আধারে বাউন্ডারি ওয়াল নির্মাণ করে দখলে নেয়। যেখানে আগে পানি নিষ্কাশনের খাল ছিল। ওই খাল ভরাট করে দখলে নেয় ডিবিএল কোম্পানি। স্থানীয়দের এমন অভিযোগের ভিত্তিতে স্থানীয় ভূমি কর্মকর্তারা নির্মাণ কাজ একাধিকবার বন্ধ করে দেয়। বাধা অমান্য করে প্রভাবশালীদের সহযোগিতায় ওই কোম্পানিটি রাতের আধারে বাউন্ডারি ওয়াল নির্মাণ করছিল। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ডিবিএল কোম্পানির দুই পাহারাদারকে আটক করলেও পরে ছেড়ে দেয়া হয়।
সরেজমিনে দেখা গেছে, ডিবিএল কোম্পানি খাল ভরাটের পাশাপাশি অপর একটি খালের মাঝখানে বিশাল বাউন্ডারি ওয়াল নির্মাণ করে ইতিমধ্যে দখলে নিয়েছে। এই কোম্পানির বিরুদ্ধে কয়েক কোটি টাকার সরকারি জমি দখলের অভিযোগ করেছেন স্থানীয় ভুমি কর্মকর্তারা।
স্থানীয় বারেক শরীফ,জাহিদ শরীফ, নজরুল শরীফ,ধলু খলিফা,আজিজ খলিফা সহ অনেকেই অভিযোগ করেছেন, ডিবিএল কোম্পানি সরকারী খাল ভরাট করে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে রাতের আধারে বাউন্ডারি ওয়াল নির্মাণ করছিল। এসময় তারা বাধা দিলে তাদেরকে মামলা সহ বিভিন্ন রকম ভয়ভীতি দেখিয়ে আসছে।
এবিষয়ে মহিপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে রাতে সরেজমিনে গিয়ে কাজ বন্ধ করতে বললে ওই কোম্পানির সিকিউরিটি গার্ডসহ কয়েকজন তার সাথে অশোভন আচরণ করে এবং দেখে নেওয়ার হুমকি দেয়।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন জমি দখলের বিষয় বলেন, ডিবিএল কোম্পানি খাল ভরাট করে ১ একর ৩২ শতাংশ সরকারি খাস জমি দখল করে নেয়। রাতের আধারে বাউন্ডারি ওয়াল নির্মাণ করে। বর্তমানে কাজ বন্ধ করে দেয়া হয়। তিনি আরো বলেন, ডিবিএল কোম্পানি কোন অনুমোদন ছাড়াই বাউন্ডারি ওয়াল সহ জমির আকার আকৃতি পরিবর্তন করে। যা সম্পুর্ণ অবৈধভাবে করা হয়েছে। ওই জমিতে লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network