১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে যবিপ্রবিতে মানববন্ধন ও বিক্ষোভ

আপডেট: অক্টোবর ১৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

যবিপ্রবি প্রতিনিধি

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার(১৬ অক্টোবর) দুপুর ১ টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে একটি মিছিল বের হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন কদম তলায় এসে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিলে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এসময় শিক্ষার্থীরা ‘বিশ্বের মুসলিম, এক হও এক হও’, ‘ইসরায়েল নিপাত যাক, ফিলিস্তিন মুক্তি পাক’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এসময় উপস্থিত শিক্ষার্থীরা ফিলিস্তিনের পতাকা, ‘ফ্রী প্যালেস্টাইন’, ‘স্টপ জেনোসাইড এন্ড ফ্রি প্যালেস্টাইন’, ‘বাংলাদেশ স্ট্যান্ডস উইথ প্যালেস্টাইন’ সহ ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে ব্যানার ফেস্টুন নিয়ে মানববন্ধনে অবস্থান করেন। যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত হতে না পারলেও তিনি এতে সংহতি প্রকাশ করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা জাতিগতভাবে পৃথিবীর নিপীড়িত মজলুম মানুষের পক্ষে। কোনো দখলদার বাহিনীকে আমরা সমর্থন করি না। ফিলিস্তিনের ভূমিতে আশ্রয় নিয়ে দখলদার ইসরায়েলি বাহিনী যে আগ্রাসন চালাচ্ছে তা কখনোই মেনে নেওয়ার মতো নয়। আমেরিকাসহ যে দেশগুলো সারা বিশ্বে মানবতার বুলি আওড়ায় তারা আজ ইসরায়েলী বাহিনীর নৃশংসতাকে নির্লজ্জভাবে সমর্থন করে যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ জানাচ্ছি তিনি যেনো আগের মতোই ফিলিস্তিনের পক্ষ নিয়ে ইসরায়েল বাহিনীর আগ্রাসনকে রুখে দেওয়ায় জন্য যথাযথ ভূমিকা রাখেন। এরপর দোয়া ও মুনাজাতের মাধ্যমে এ মানববন্ধন শেষ হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network