১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ইতালি প্রবাসী ইউসুফ আলীর মানবিক উদ্যোগ

আপডেট: অক্টোবর ১৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

বরগুনা প্রতিনিধিঃ
বরগুনার পাথরঘাটায় মরহুম হাজী আব্দুল মান্নান আকন এর স্মরনে প্রতিষ্ঠিত আর্তমানবতার সেবায় ব্রত একটি অরাজনৈতিক জনকল্যান মূলক প্রতিষ্ঠান প্রাজক ফাউন্ডেশন (প্রান্তিক জনগোষ্ঠীর কল্যান ফাউন্ডেশন) এর উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১১টায় পাথরঘাটা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উদ্বোধন ঘোষণা করেন প্রবীণ প্রধান শিক্ষক ও পাথরঘাটার শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব মো. এমদাদ আলী আকন।এ সময় আসহায় মানুষদের হাতে নগদ ৫০ হাজার টাকা, প্রতিবন্ধী ৩ ব্যাক্তিকে ৩ টি হুইল চেয়ার, এক পরিবারকে ১ টি সোলার প্যানেল, ১ টি পানের দোকান ও ঘর মেতামতের জন্য নির্মান সামগ্রী ক্রয় করে তাদের হাতে তুলে দেন।মরহুম হাজী আব্দুল মান্নান আকন এর জ্যেষ্ঠ ছেলে মাওলানা গোলাম মোস্তফার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, প্রাজক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ইন্ডেপেনডেন্ট টেলিভিশনের ইতালী প্রতিনিধি মো. ইউসুফ আলী, প্রবীণ প্রধান শিক্ষক ও পাথরঘাটার শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব মো. এমদাদ আলী আকন। বিশিষ্ট সাংবাদিক মো. রিয়াজ হোসেন, পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম কাকন, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিন সোহেল। এসময় পাথরঘাটায় কর্মরত বিভিন্ন পত্রিকার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, সুপ্রিম কোর্টের আইনজীবী ও প্রাজক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাইউম খান সোহাগ।

জানতে চাইলে পাথরঘাটা সদর ইউনিয়নের নিজলাঠিমারা গ্রামের নারী আছিয়া খাতুন বলেন, দীর্ঘদিন ধরে আমার প্যারালাইসিসের কারণে একটি হাত ও একটি পা অবশ হয়ে রয়েছে। এতে চলাচল করতে পারছি না বিছানায় শুয়ে দিন কাটাতে হচ্ছে। হুইল চেয়ার পাওয়ার কারণে কিছুটা হলেও চলাচল করতে পারব। এতে কিছুটা স্বস্তি পেয়েছি।

সভায় প্রাজক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. ইউসুফ আলী বলেন, বৃহৎ সুযোগ-সুবিধা দায়িত্ববোধের জন্ম দেয়। সেই দায় থেকেই দরিদ্র ও অভাবী মানুষের জন্য কাজ করার ব্রত হয়ে আমাদের এই ফাউন্ডেশন তৈরি হয়েছে। এটি একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান। আমাদের উদ্যেশ্য হলো, প্রান্তিক জনপদের অসহায় মানুষদের খুজে বের করে তাদের কাছে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়া।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network