১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

যবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালন

আপডেট: অক্টোবর ১৮, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

যবিপ্রবি প্রতিনিধি :

আনন্দ শোভাযাত্রা, শেখ রাসেল জিমনেসিয়ামে অবস্থিত শহিদ শেখ রাসেল-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কেক কাটা,বৃক্ষরোপণ,কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাতসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল-এর শুভ জন্মদিন উদযাপন করা হয়েছে।

শেখ রাসেল-এর জন্মদিন উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা, কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক হতে শেখ রাসেল জিমনেসিয়াম পর্যন্ত আনন্দ শোভাযাত্রা করেন। পরে শেখ রাসেল জিমনেসিয়ামে অবস্থিত শহিদ শেখ রাসেল-এর প্রতিকৃতিতে যবিপ্রবি উপাচার্যের পক্ষ থেকে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারিতে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে শিশুদের সাথে নিয়ে কেক কাটা হয় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথির বক্তব্যে যবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান বলেন, শেখ রাসেল ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক আদরের সন্তান। তিঁনি ছিলেন অত্যন্ত তীক্ষ্ন বুদ্ধিসম্পন্ন বালক। বঙ্গবন্ধু যখন কোনো বিদেশ সফরে যেতেন, তখন তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে সাথে নিতেন। যবিপ্রবি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা জ্ঞান অর্জন করে স্মার্ট হউ, তাহলে আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ায় তোমরাই হবে হাতিয়ার। পোষাকে স্মার্ট হওয়া যায় না, জ্ঞানই মানুষকে স্মার্ট করে গড়ে তোলে।

আলোচনা সভায় ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. আলম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান, ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ ইকবাল কবীর জাহিদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোঃ এমদাদুল হক। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, গ্রন্থাগারিক স্বপন কুমার বিশ্বাস, কর্মচারী সমিতির সভাপতি শওকত ইসলাম সবুজ। অনুষ্ঠান পরিচালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক তানভীর আহমেদ।

বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শেখ রাসেল-এর জন্মদিন উপলক্ষে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মো. আকরামুল ইসলাম।

এসব অনুষ্ঠানে যবিপ্রবির বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাফিজ উদ্দিন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, দপ্তর প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network