১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর’এর উদ্যোগে দোয়া মাহফিল, আলোচনা সভা ও সংস্কৃতিক অনুষ্ঠান

আপডেট: অক্টোবর ১৯, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
বঙ্গবন্ধু ও বঙ্গমাতার কনিষ্ঠ পুত্র ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী ও দেশরতœ শেখ হাসিনার স্নেহের ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার উদ্যোগে দোয়া মাহফিল আলোচনা সভা, কেককাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২৩ সম্পন্ন হয়েছে ।

বঙ্গবন্ধু শিশু মেলা দিনাজপুর জেলা শাখার আয়োজনে দিনাজপুর এফপিএবি মিলনায়তনে দোয়া মাাহফিল, আলোচনা সভা, কেককাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়়। সংগঠনের জেলা শাখার সভাপতি ও জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শাহজাহান নভেল’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সংগ্রামী জননেতা সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা । আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে শেখ রাসেল দিবসের এই অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল । এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, স্বাধীনতা চিকিৎসক পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা: মোঃ মোমেনুল হক ও সাধারণ সম্পাদক ডা: মোঃ পারভেজ সোহেল রানা, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব মো: মনিরুজ্জামান জুয়েল ।

গত ১৮ অক্টোবর বুধবার বিকেলে অনুষ্ঠিত অনুষ্ঠানটিতে স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর কোতয়ালী আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক বিশ্বজিত ঘোষ কাঞ্চন। এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা‘র সদস্য মানিক বসাক,আবুল কালাম আজাদ,মহিলা নেত্রী রোকসানা গোল্ডেন, লাভলী আক্তার, পিংকি, মাজেদুর রহমান, যুবনেতা রিপন, রুপম ও ছাত্রলীগের দোলন প্রমুখ।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আবুল কাশেম লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত, গীতা পাঠ,জাতীয় সঙ্গীত পরিবেশন এবং শহীদদের আত্বার মাগফেরাত কামনায় দোয়াসহ সকল শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে শহরের বিভিন্ন স্কুলের কমলমতি শিশু শিক্ষাথীরা ছাড়াও গন্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও সমর্থকেরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিরাসহ সংগঠনের সবাইকে সাথে নিয়ে প্রধান অতিথি শেখ রাসেলের ৫৯তম জন্মদিনের কেক কাটেন এবং শিশু সোনামনিদের মিষ্টিমুখ করান। এরপরে স্থানীয় সাংস্কৃতিক কর্মীদের উদ্দ্যোগে মনোজ্ঞ নৃত্য ,কবিতা আবৃতি ও সঙ্গীতানুষ্ঠানের মধ্যদিয়ে জন্মদিনের অনুষ্ঠান শেষ হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network