২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

গোপালগঞ্জে “সেলস এন্ড ডিসপ্লে সেন্টার’’-উদ্ভোধন

আপডেট: নভেম্বর ২, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : গোপালগঞ্জে প্রশিক্ষিত নারীদের তৈরী বিভিন্ন প্রকার শাড়ি, থ্রি-পিচসহ হাতের সেলাই করা নানা পন্যের ব্যবসা প্রতিষ্ঠান “সেলস এন্ড ডিসপ্লে সেন্টার” এর উদ্বোধন কর হয়েছে।

মহিলা বিষয়ক অধিদপ্তর জেলার নারীদের আয় বর্ধক বিভিন্ন কাজে প্রশিক্ষন দিয়ে সাবলম্বী করে তুলছে। বিশেষ করে নারীদেরকে সেলাই প্রশিক্ষন দিয়ে শাড়ি, থ্রি-পিচ তৈরীসহ হাতের কাজ করা প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনগোষ্ঠি তৈরী করে তোলা হচ্ছে।

আজ বৃহস্পতিবার (০২ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু সড়কে মহিলা বিষয়ক অধিদপ্তরের সহায়তার তৈরী “সেলস এন্ড ডিসপ্লে সেন্টার’’-এর ফিতা কেটে শুভ উদ্ভোধন করেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। পরে তিনি ঘুরে ঘুরে এই সেন্টারের বিভিন্ন পন্য দেখেন।

এসময় মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক (দায়িত্বপ্রাপ্ত) মো: সাইফুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর শাহীনুর আক্তার, টুঙ্গিপাড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শ্রীময়ী বাকচী, সহকারী কমিশনার রন্টি পোদ্দারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

এখান থেকে করা আয় ১০জন উদ্যোক্তাকে নিয়ে করা সংগঠনের সদস্যদের মধ্যে লভাংশ ভাগ করে দেয়া হবে। প্রধান উদ্যোক্তা নাদিরা বেগমের নেতৃত্বে আজ বৃহস্পতিবার থেকে শুরু হলো ব্যবসায়ীকভাবে এগিয়ে যাওয়ার লড়াই।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, উদ্যোক্তা নারীরা যাতে এই ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়ন করতে পারে সেজন্য সবার এগিয়ে আসা দরকার। বিশেষ করে তাদের তৈরী বিভিন্ন পন্য বেশ উন্নতমানের। তিনি শাড়ি দেখে পছন্দ হওয়ায় নতুন এই ব্যবসা প্রতিষ্ঠান থেকে তিনটি শাড়ি কিনে নেন। মহিলা বিষয়ক অধিদপ্তর এসব উদ্যোক্তা নারীদেরকে সার্বিকভাবে দেখভাল করলেও জেলা প্রশাসনের পক্ষ থেকেও তাদেরকে সব ধরনের সহযোগিতা করা হবে। #

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network