২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

জনগণের দল আওয়ামীলীগ ও প্রধানমন্রী শেখ হাসিনার বিরুদ্ধে দেশি বিদেশি কোনো চক্রান্তই সফল হবে না – নৌ প্রতিমন্ত্রী খালিদ

আপডেট: নভেম্বর ৩, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল প্রতিনিধি দিনাজপুর :
দিনাজপুরে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন,আওয়ামীলীগ জনগনের দল,আর্দশের উপর নির্ভর দল,জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ উজ্জবিত একটি দল। একে কোনোভাবে নিশ্চিঞ্চন করা যাবে না। স্বাধীনতা বিরোধী ঘাতক চক্র ১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্বপরিবারে জাতিরজনককে হত্যা এবং তারই ধারাবাহিকতায় ৩ রা নভেম্বর জেলখানায় বন্দি জাতীয় ৪ নেতাকে হত্যার মাধ্যমে সেই ভুলটিই করেছিল। জিয়া এবং এরশাদ এই নিশংস্ব হত্যাকান্ডের সাথে জড়িত খুনিদের রক্ষায় সাংবিধানিকভাবে আইনের মাধ্যমে বাঁচানো চেষ্টা করেছিন কিন্তু আজ তারা কোথায়। তিনি বলেন, জনগনের দল আওয়ামীলীগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে দেশি বিদেশি কোনো চক্রান্তই সফল হবে না,জনগন তা প্রতিরোধ এবং প্রতিহত করবে।

৩ নভেম্বর জেল হত্যা দিবস পালন উপলক্ষে দিনাজপুর জেলা আওয়ামীলীগ ও ১৪ দলের উদ্দ্যোগে গতকাল শুক্রবার সকালে দিনাজপুর সার্কিট হাউজ চত্বরে স্থাপিত জাতীরজনক শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার স্মৃতি সৌধে জেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক আলতাফুজ্জামান মিতা‘র নেতৃত্বে জেলা আওয়ামীলীগ এবং ১৪ দলের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন। এ উপলক্ষে বিকেলে স্থানীয় শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে আয়োজিত জাতীয় ৪ নেতার স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এ্যাড,আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। এ সময় আরো বক্তব্য রাখেন সংরক্ষিত সংসদ সদস্য এ্যাড.জাকিয়া তাবাসুম জুঁই,সাবেক এমপি সুলতানা বুলবুল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বজলুর রহমান,আবুল কালাম আজাদ,কামরুল হুদা হেলাল, সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী,যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, সাংগঠনিক সম্পাদক রায়হান কবির সোহাগ,সেলিম আহমেদ চৌধুরী,মহিলা আওয়ামীলীগের সা: সম্পাদক তারিকুন বেগম লাবুন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার ও বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিকী সাগর, জাসদ নেতা শহিদুল ইসলাম শহিদুল্লাহ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আ:লীগের দপ্তর সম্পাদক মনিরুজ্জামান জুয়েল ।

দিনটি উপলক্ষে শুক্রবার সকালে দলীয় কার্যালয় থেকে জেলা আওয়ামী লীগ ও ১৪ দলসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সমর্থকসহ একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দিনাজপুর সার্কিট হাউজ প্রাঙ্গণে শেষ হয়। পরে সেখানে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতীরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন নেতৃবৃন্দ। পরে নিহতদের স্মরণে দোয়া ও এক মিনিট নিরবতা পালন করা হয়। পুলিশের একটি চৌকস দল বিকেলে শিল্পকলায় অনুষ্ঠিত আলোচনা সভার পূর্বে প্রধান অতিথি নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে গার্ড অব অনার প্রদান করে ।

এ সময় জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ ১৪ দলের নেতাকর্মী সমর্থক ও আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network