১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত ইন্দোনেশিয়ায় বাংলাদেশী যুবক ওমর ফারুক জয়ের স্বর্ণ জয় এ অঞ্চল সবসময় দুর্যোগ প্রবন, তাই আপনাদের পাশে দাড়িয়েছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক

বরগুনায় কমিউনিটি পুলিশং ডে আনুষ্ঠিত

আপডেট: নভেম্বর ৪, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

বরগুনা জেলা প্রতিনিধি:
পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এ প্রতিপাদ্য নিয়ে নানা আয়োজনের মধ্যে দিয়ে ২০২৩ কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (৪ নভেম্বর) সকাল ১১ সময় বরগুনা জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।র‌্যালিটি পুলিশ সুপারের কার্যালয় থেকে মহাসড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইন্সে এসে শেষ হয়। পরে বেলুন উড়িয়ে, শান্তির প্রতীক পায়রা উড়িয়ে পুলিশ লাইন্স এর সভা কক্ষে কমিউনিটি পুলিশিং কার্যক্রম সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বরগুনা পুলিশ সুপার আবদুস সালাম এর সভাপতিত্বে, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোজাম্মেল হক রেজা ও উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি অ্যাড. সঞ্জীব দাস এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা প্রশাসক মোহ: রফিকুল ইসলাম, আ.লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর কবির, জেলা কমিউনিটি পুলিশ ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালেব মৃধা।

এসময় বক্তারা বলেন, বরগুনা কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে বন্ধুতো পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে ওঠবে। ফলে বিভিন্ন ধরনের অপরাধ যেমন স্বাধীনতার ৫২ বছর পরেও পুলিশ সাংবাদিকে মারদর এবং বাস ট্রাক আগুন দিয়ে পোড়ানো। মাদক, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, ইভটিজিং ইত্যাদি নিয়ন্ত্রণ সহজ হয়। এছাড়া জঙ্গিবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণেও প্রয়োজনীয় আগাম তথ্য দিয়ে কমিউনিটির সদস্য তথা সমাজের মানুষ পুলিশকে সহযোগিতা করতে পারেন।

এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বরগুনা পৌর মেয়র অ্যাড. কামরুল আহ্সান মহারাজ, বরগুনা সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, বরগুনা পৌরসভার সাবেক মেয়র অ্যাড. মোঃ শাহজাহান মিয়া, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্তরঞ্জন শীল, বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাফর হোসেন হাওলাদার, সহ জেলা পুলিশের কর্মকর্তা, সামাজিক ও রাজনৈতিক দলের নেতা-কর্মীরা এবং কমিউনিটি পুলিশং এর সকল সদস্যসহ প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network