২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

যৌন হয়রানির বিচার চেয়ে রাবিতে মানববন্ধন

আপডেট: নভেম্বর ৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি:
যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত রাবি চিকিৎসক ডা. রাজু আহমেদের দ্রুত সাসপেন্ড, গ্রেপ্তার ও বিচারের দাবিতে রবিবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট সংলগ্ন প্যারিস রোডে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় মহিলা ক্লাব, বাংলাদেশ মহিলা পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময়ে মানববন্ধনে অবস্থানরত জামাল খান নামক এক শিক্ষার্থী বলেন, ডা. রাজুকে ডাক্তার বলা যায় না। সে ডাক্তারির মতো পবিত্র পেশাকে অপবিত্র করেছে। সে একজন যৌন নিপিড়ক কিন্তু তাকে এখনো গ্রেপ্তার কর হয়নি। প্রশাসন কেনো এখনো চুপ তা বুঝতে পারছি না। আজ আমরা এই মানববন্ধন থেকে তার বহিষ্কার, গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

রাবি শিক্ষক সমিতির সভাপতি বলেন, আমরা ডা. রাজুকে চিকিৎসক হিসাবে চাই না। মানুষ চিকিৎসকের কাছে চরম নির্ভরতায় যায় কিন্তু সে নির্ভরতাকে ক্ষুণ্ণ করেছে। তাকে আমরা এই বিশ্ববিদ্যালয়ে আর দেখতে চাই না।

তিনি আরো বলেন, যৌন নিপিড়ন সেলের মধ্যেও সমস্যা রয়েছে। এর আগেও অভিযুক্তকে বাঁচানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু আমরা তা বর্দাস্ত করবো না। আমরা যৌন নিপিড়কের দৃষ্টান্তমুলক শাস্তি চাই। তাকে এখনি সাময়িক বহিষ্কার ও বিচারিক কার্যক্রম শেষে চিরস্থায়ী বহিষ্কার করার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য যে, রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মেডিকেল সেন্টারের চিকিৎসক ডা. রাজু আহমেদ বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপিকার শিশু মেয়েকে যৌন হয়রানি করার অভিযোগ উঠে। গত (৩০ অক্টোবর) সোমবার রাত ৮টা ৪০ মিনিটের দিকে নগরের তালাইমারি এলাকার আমেনা ক্লিনিকে এ ঘটনা ঘটে বলে জানা যায়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network