১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের নামে দূর্নীতির অভিযোগ উঠায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে-গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের শ্রদ্ধা গোপালগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল-আ.লীগ নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে তিন সচিবের শ্রদ্ধা আশুলিয়ায় নারী পোশাক শ্রমিককে শ্বাসরোধ করে হত্যা, গ্রেপ্তার ১ । হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

হৃদপিণ্ডের দুটি ভাল্ব নষ্ট, মাকে বাঁচাতে সন্তানদের সাহায্যের আকুতি

আপডেট: নভেম্বর ১৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

রাবি প্রতিনিধি:
হৃদরোগে আক্রান্ত মাকে বাঁচাতে সাহায্যের আবেদন জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোছা. লায়লা আক্তার। তার মা মোছা. মোসলেমিনার হার্টের দুটি ভাল্ব সম্পূর্ন নষ্ট হয়ে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন, ‘দুটি ভাল্ব পরিবর্তন করতে হবে। তার জন্য দ্রুত অপারেশন করতে হবে। নইলে তাকে বাঁচানো সম্ভব না।’ অপারেশন করতে ৭ লাখ টাকা খরচ হবে। কিন্তু দরিদ্র পরিবারের পক্ষে এই চিকিৎসার ব্যয় বহন করা অসম্ভব। তাই দেশের মানুষের কাছে সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন অসহায় লায়লার পরিবার।

মোসলেমিনার বাসা নীলফামারি জেলার সৈয়দপুর উপজেলার পূর্ব বেলপুকুর পাকাধারা গ্রামে।

লায়লা আক্তার জানান, দীর্ঘদিন ধরে তার মা শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। প্রাথমিকভাবে তারা ভেবে আসছিলেন এটা হয়তো ঠান্ডা বা শ্বাস কষ্টের সমস্যা। কিন্তু চলতি বছরের জুলাই মাসে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার মো. হাসানুল ইসলাম পরীক্ষা করে জানান, মোসলেমিনার হৃদপিণ্ডের দুটি ভাল্ব সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। অতি দ্রুতই তাকে অপারেশন করা লাগবে।

এরপর মোসলেমিনার পরিবার তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে নিয়ে যান। সেখানে মেজর জেনারেল ডা. কামরুল ইসলাম তালুকদারকে দেখালে তিনিও অপারেশন করার পরামর্শ দেন। কিন্তু অপারেশনের বিকল্প উপায় খুঁজতে পরদিন একই হাসপাতালের মেডিসিন কার্ডিওলজিস্ট মীর নিসারুদ্দীন আহম্মেদকে দেখালে তিনি ওষুধ দেন। সাথে বলে দেন, যতদ্রুত সম্ভব তাকে অপারেশন করাতে হবে।

এরপর বাসায় এসে নিয়মিত ওষুধ খেতে থাকেন
মোসলেমিনা। কিন্তু গতমাসে খুবই অসুস্থ হওয়ায় ডাক্তারের পরামর্শে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৫ দিন ভর্তি করানো হয়। সেখানে কার্ডিওলজি ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. হরিপদ সরকার ও রবীন্দ্র নাথ বর্মন জানান, তাকে অপারেশন করা ছাড়া আর কোনো উপায় নেই। দরিদ্র এ পরিবারের কপালে পড়ে দুশ্চিন্তার ভাঁজ। অপারেশনের ব্যয় শুনে ধরেই নিয়েছিলেন তিল তিল করে মৃত্যুর দিকে এগোনোই যেন তাদের ভবিতব্য।

অপারেশনের ব্যয় সীমার বাইরে চলে যাওয়ায় বিপাকে পড়েছেন অসহায় এই পরিবার। মাকে বাঁচাতে তাই সাহায্যের আবেদন জানিয়েছেন সন্তানেরা। এখন পর্যন্ত মাত্র ১ লাখ টাকা সাহায্য পেয়েছেন তারা।

লায়লা আক্তার জানান, সংসারে একমাত্র উপার্জনক্ষম আমার দরিদ্র বাবা কয়েক বছর ধরে ডিমেনশিয়া রোগে আক্রান্ত। দুইবার স্ট্রোক করে শারীরিক কার্যক্ষমতা হারিয়েছেন বাবা। পাঁচ বোনের মধ্যে আমি বহু কষ্টে বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পেরিয়েছি। কিন্তু মায়ের হার্টের ভাল্ব নষ্টের বিষয়টি ধরা পড়ার পর অর্থের অভাবে চিকিৎসা করতে না পেরে আমরা দিশাহীন হয়ে পড়েছি।

তিনি আরো জানান, চিকিৎসক জানিয়েছেন দুটি ভাল্ব পরিবর্তন করে চিকিৎসা সম্পন্ন করতে ৭ লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু আমার পরিবারের পক্ষে এই চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়। তাই আমাদের মায়ের চিকিৎসার জন্য সমাজের সকল শ্রেণি-পেশার মানুষের কাছে সাহায্যের আবেদন জানাচ্ছি। যে যা পারেন তাই দিয়ে সাহায্য করলে আমরা মাকে অপারেশন করাতে পারব। মাকে বাঁচাতে সকলের কাছে সাহায্যের আবেদন জানাচ্ছি।

সাহায্য পাঠানোর ঠিকানা:
ব্যাংক অ্যাকাউন্ট নাম ও নং: লায়লা আক্তার, 20501170204460213; ইসলামী ব্যাংক লি:, রংপুর। অথবা ব্যাংক অ্যাকাউন্ট নাম: MD MUSFIKUR RAHMAN & TAHMINA NAZMIN & MD GOLAM SARWAR
অ্যাকাউন্ট নং: 1056234680001; ব্র্যাক ব্যাংক, মহাখালী শাখা, গুলশান, ঢাকা-১২১২।

মোবাইল ব্যাংকিং:
লায়লা আক্তার: 01751-767684 (রকেট/বিকাশ/নগদ)

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network