২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের নামে দূর্নীতির অভিযোগ উঠায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে-গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের শ্রদ্ধা গোপালগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল-আ.লীগ নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে তিন সচিবের শ্রদ্ধা আশুলিয়ায় নারী পোশাক শ্রমিককে শ্বাসরোধ করে হত্যা, গ্রেপ্তার ১ । হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

গোপালগঞ্জের তিনটি আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২২ প্রার্থীর মনোনয়ন দাখিল

আপডেট: নভেম্বর ৩০, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : গোপালগঞ্জের সংসদীয় তিনটি আসন থেকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দল ও স্বতন্ত্র পদ থেকে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকাল ৪টা পযর্ন্ত প্রার্থীরা স্বস্ব রিটার্নিং, সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

গোপালগঞ্জ-০১ (মুকসুদপুর উপজেলা ও কাশিয়ানী উপজেলার আংশিক), জাতীয় আসন-২১৫ : এ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন মোট ৬জন।

প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ ফারুক খান (এমপি), জাতীয় পার্টি (মঞ্জু) থেকে শহিদুল ইসলাম, জাকের পার্টি থেকে দেলোয়ার হোসেন, তৃণমুল বিএনপি থেকে জাহিদুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি থেকে মো. আব্দুল্লাহ ও স্বতন্ত্র থেকে মো. কাবির মিয়া।

গোপালগঞ্জ-০২ আসন (গোপালগঞ্জ সদর উপজেলা ও কাশিয়ানী উপজেলার আংশিক)। জাতীয় আসন-২১৬ : এ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন মোট ৮জন।

প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম(এমপি), জাতীয় পার্টি (মঞ্জু) থেকে কাজী শাহীন, তৃণমুল বিএনপি থেকে মো. জামাল উদ্দিন শেখ, জাকের পার্টি থেকে মোহাম্মদ সাজ্জাদ হোসেন মিয়া, জাসদ(ইনু)মো. ফুল মিয়া, জনতার জো্ট থেকে মামুনুর রশীদ, জাতীয় পার্টি (এম.এ.মতিন) ওমর খায়ৈম নয়ন ও স্বতন্ত্র মো. আমিনুল হাসান শাহীন।

গোপালগঞ্জ-০৩ (টুঙ্গিপাড়া উপজেলা ও কোটালীপাড়া উপজেলা)। জাতীয় আসন-২১৭ : এ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন মোট ৮ জন।

প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) থেকে শেখ আবুল কালাম, জাকের পার্টি থেকে মাহাবুব মোল্লা, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে এম নিজাম উদ্দিন লস্কার, গণফ্রন্ট সৈয়দা লিমা হাসান, বাংলাদেশ কংগ্রেস থেকে মো. সহিদুল ইসলাম মিন্টু, জাতীয় পার্টি শিশির চৌধুরী ও স্বতন্ত্র মো. কামাল হোসেন।

১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী, প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেওয়ার পর রিটার্নিং কর্মকর্তারা তা বাছাই করবেন ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি। #

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network