১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালের ছয়টি আসনের ৪টিতে নৌকা, দুটিতে লাঙল-ঈগলের বিজয়

আপডেট: জানুয়ারি ৭, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

জেলা প্রতিনিধি, বরিশাল
দ্বাদশ জাতীয় নির্বাচনে বরিশালের ছয়টি আসনের মধ্যে ৪ টিতে নৌকার বিজয় হয়েছে। এছাড়া বাকি দুটির একটি আসনে লাঙল ও আরেকটি আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকে বিজয়ী হয়েছে।

রোববার রাতে রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম এ আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

তথ্যমতে, বরিশাল ১ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের আবুল হাসানাত আব্দুল্লাহ (নৌকা), বরিশাল-২ আসনে ১৪ দলীয় জোটের রাশেদ খান মেনন (নৌকা), বরিশাল-৩ আসনে জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু (লাঙ্গল) বিজয়ী হয়েছে। এছাড়া বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র পঙ্কজ দেবনাথ (ঈগল), বরিশাল-৫ আসনে আওয়ামী লীগের জাহিদ ফারুক শামিম (নৌকা) ও বরিশাল-৬ আসনে আওয়ামী লীগের মেজর হাফিজ মল্লিক নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন।

বরিশাল ১ আসনে ১ লাখ ৭৬ হাজার ৭৭৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের আবুল হাসানাত আব্দুল্লাহ (নৌকা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির সেরনিয়াবাত সেকান্দার আলি (লাঙ্গল) ৪ হাজার ১২২ ভোট ও এনপিপির মো. তুহিন (আম) প্রতীকে ১ হাজার ২১৮ ভোট পেয়েছেন।

বরিশাল-২ আসনে ১৪ দলীয় জোটের রাশেদ খান মেনন (নৌকা) ১ লাখ ২৪ হাজার ৫৭৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী একে ফাইজুল হক (ঈগল) ৩২ হাজার ১৯ ভোট পেয়েছেন।

বরিশাল-৩ আসনে জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু (লাঙ্গল) ৫২ হাজার ৫১৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র আতিকুর রহমান টিপু (ট্রাক) প্রতীকে ২৪ হাজার ৯৫৫ ভোট পেয়েছেন।

বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র পঙ্কজ দেবনাথ (ঈগল) ১ লাখ ৬১ হাজার ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মিজানুর রহমান (লাঙ্গল) ৭ হাজার এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের হৃদয় ইসলাম চুন্নু (ছড়ি) ২ হাজার ২৯১ ভোট পেয়েছেন।

বরিশাল-৫ আসনে আওয়ামী লীগের জাহিদ ফারুক শামিম (নৌকা) ৯৭ হাজার ৭০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন ‘ট্রাক’ প্রতীকে ৩৫ হাজার ৩৭০ ভোট পেয়েছেন। এছাড়া এনপিপির আব্দুল হান্নান (আম) ২৫০ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টির মাহাতাব হোসেন (ডাব) ২১৫, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আসাদুজ্জামান (ছড়ি) ১৪৭ ভোট পেয়ে পরাজিত হয়েছে।

বরিশাল-৬ আসনে আওয়ামী লীগের মেজর হাফিজ মল্লিক নৌকা প্রতীক নিয়ে ৬০ হাজার ১০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র সামচুল আলম চুন্নু (ট্রাক) ৩৯ হাজার ৩৭৪ ভোট পেয়েছেন।

রবিবার রাতে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম।##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network