১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় রাতের আঁধারে বেড়িবাঁধ এলাকা ঘুরে ঘুরে অসহায়-দুস্থদের ঘরে কম্বল পৌছে দিলেন ডিসি

আপডেট: জানুয়ারি ১৪, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ সাইফুল ইসলাম আকাশ
ভোলা জেলা প্রতিনিধি:
কয়েক দিন যাবত ভোলায় জেঁকে বসেছে শীত। সেই শীতের হাত থেকে ভোলার অসহায়,দুস্থ ও ছিন্নমূল মানুষদের রক্ষা করতে রাতের আঁধারে ঘুরে ঘুরে শীতবস্ত্র কম্বল বিতরণ করেছেন ভোলা জেলা প্রশাসক (ডিসি) মো. আরিফুজ্জামান।
শনিবার (১৩ জানুয়ারি) রাতে ধনীয়া ইউনিয়নের কোরারহাট ও শিবপুর ইউনিয়নের শান্তির হাট বেড়িবাঁধ এলাকা ঘুরে ঘুরে অসহায়-দুস্থদের বাড়ি গিয়ে ঘরে ঘরে নিজ হাতে কম্বল পৌঁছে দেন জেলা প্রশাসক।
কনকনে শীতের রাতে দরজার সামনে
জেলা প্রশাসকের হাত থেকে কম্বল পেয়ে খুশি মানুষগুলো আবেগজড়িত কণ্ঠে বলেন, ‘এভাবে কেউ আমাদের ডেকে শীতের কাপড় দেয়নি। নাম লিখে নিয়ে যায়। কিন্তু সেই কম্বল আমরা আর পাইনা।’
বেড়িবাঁধ এলাকার ছিন্নমূল মানুষের সাথে আলাপকালে তারা আরো বলেন, রাতে শীতের কারণে যখন ঘুম আসছিল না, তখন স্যার আমাদের কাছে কম্বল নিয়ে হাজির হন। রাতের আঁধারে আমাদের খোঁজ-খবর নিয়ে কম্বল দেয়ায় ডিসি স্যারের কাছে আমরা কৃতজ্ঞ। আল্লাহ উনার ও শেখের বেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মঙ্গল করুক।
তারা বলেন, এর আগে আমাদের জন্য
কেউ এইভাবে রাতের আঁধারে খুঁজে খুঁজে বয়স্ক মানুষের পাশে দাঁড়াননি। ডিসি স্যার যে কম্বল দিয়ে গেলেন, তা কোনদিন ভুলব না।
ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন,আমি চাই ভোলার প্রতিটি মানুষ ভালো থাকুক,সুস্থ থাকুক,ভোলাবাসীর প্রতিটি পরিবারের সদস্যরা আমার পরিবার,শীতের প্রকোপ বেড়েছে তাই রাতে বেড়িবাঁধ এলাকার মানুষ গুলো কেমন আছে দেখতে বেড়িয়েছি এবং তাদের কে নিজের হাতে শীতবস্ত্র দিতে পেরে খুব ভালো লাগছে।তিনি বলেন,এই শীতে ভোলার ৭ টি উপজেলায় একটি মানুষও শীতে কষ্ট পাবে না। শীতার্ত মানুষের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪৩ হাজার ৫০০ বরাদ্দকৃত কম্বল তাদের জন্য পাঠানো হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে সেগুলো বিভিন্ন ইউনিয়নে বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সজল চন্দ্র শীল,ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি আবু সাইদ,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুসসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network