১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মোর্চা করা সুযোগ পেলে মাননীয় স্পীকারের কাছে আহবান করা হবে-নব নির্বাচিত সংসদ সদস্য এ কে আজাদ

আপডেট: জানুয়ারি ১৫, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : স্বতন্ত্র মোর্চা গঠনের আগ্রহ প্রকাশ করে ফরিদপুর-৩ আসনের নব নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য এ কে আজাদ বলেছেন, এই প্রথম ৬২টি আসন পেয়েছে স্বতন্ত্ররা পেয়েছে আর জাতীয় পার্টি পেয়েছে মাত্র ১১টি আসন। আমরা সবাই আওয়ামী লীগেরই দায়িত্বপ্রাপ্ত আছি। আওয়ামী লীগ থেকে আহবান করা হয়েছে স্বতন্ত্র নির্বাচনের জন্য এবং আমরা বিভিন্ন প্রতিক নিয়ে নির্বাচন করেছি। আমরা মনে করি আমাদের এই ৬২ জনকে যদি প্রধানমন্ত্রী একটি মোর্চা করা সুযোগ দেয়া হয় তাহলে আমরা সকলে মিলে মাননীয় স্পীকারের কাছে আহবান করবো। আমরা সরকারের গঠনমূলক সমালোচনা করবো।

আজ সোমবার (১৫ জানুয়ারী) বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ফরিদপুরের উন্নয়ন নিয়ে সংসদ সদস্য এ কে আজাদ আরো বলেন, আমার প্রথম কাজ হবে কর্মসংস্থান বাড়ানো। বেকার যুবকদের কর্মসংস্থান বাড়ানো। পাশাপাশি চাঁদাবাজ, সন্ত্রাস, মাদক থেকে ফরিদপুরবাসীকে রেহায় দেয়া। এর পাশাপশি আমি শিক্ষাঙ্গণে শিক্ষার মান বাড়ানো যায় সে বিষয়ে কাজ করবো। এছাড়া ফরিদপুরে একটি শিল্পপার্ক করার ইচ্ছা রয়েছে। পদ্মা সেতু হবার আগে আমাদের ফরিদপুর থেকে ঢাকা যেতে ৪ থেকে ৫ ঘন্টা সময় লাগতো, এখন আমরা ২ ঘন্টায় পেতে পারি। ইতিমধ্যে রেল লাইন চালু হয়েছে।

তিনি আরো বলেন, ২১ জেলায় পাট ও ভারী শিল্প এখন বিলুপ্তর পথে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহবান জানিয়েছেন পদ্মার এ পাড়ে বিনিয়োগ করার জন্য। আমি ফরিদপুরের কোন একটি অঞ্চলে একটি শিল্পপার্ক গড়ে তুলবো। ভোলায় যে গ্যাস আছে তা এলপিজির মাধ্যমে ফরিদপুরে নিয়ে আসবো। তাতে করে ২১ জেলায় বেকারদের চাকরীর জন্য আর ঢাকায় যেতে হবে না। ফরিদপুরে আমাদের ছেলে মেয়েরা পাশ কারার পর চাকরী পাবে।

এ কে আজাদ আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল শোষনহীন সমাজ ব্যবস্থা, সোনার বাংলা প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। তার সুযোগ্য কণ্যা ধীরে ধীরে জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। জাতির জনক বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো পয্যায়ক্রমে শেষ করছেন। দেশ আজ অগ্রগতির পথে। আমার নিম্ন আয়ের দেশ থেকে মধ্য আয়ের দেশে উপনীত হয়েছি। আমাদের মাথাপিছু আয় প্রায় ৩ হাজার ডলারের কাছাকাছি চলে এসেছে। বাংলাদেশ এখন আর দরিদ্র দেশের মধ্যে নেই, মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল শ্রদ্ধা নিবেদন করেন ফরিদপুর-৩ আসনের নব নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য এ কে আজাদ পরে পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন। এসময় বিপুল সংখ্যক সমর্থক ও নেতাকর্মীরা সাথে ছিলেন। #

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network