১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

“আগামী ২০ জানুয়ারি হতে মতিঝিল-উত্তরা সকাল থেকে রাত পর্যন্ত চলবে মেট্রোরেল”

আপডেট: জানুয়ারি ১৮, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

মো: ইমন হোসেন, ঢাবি প্রতিনিধি:
আসছে আগামী ২০ জানুয়ারি রোজ শনিবার থেকে মতিঝিল টু উত্তরা পর্যন্ত (সকাল ৭টা থেকে রাত ৮টা) চলবে মেট্রোরেল।

এ বিষয়ে আজ ১৮ জানুয়ারি, বৃহস্পতিবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড সময় সূচিসহ নিম্নোক্ত নোটিশটি প্রকাশ করেছেন:
শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত Headway সকাল ০৭.১০ মিনিট থেকে সকাল ১১.৩০ মিনিট পর্যন্ত Peak Hour এর Headway ১০ মিনিট; সকাল ১১.৩১ মিনিট থেকে বিকাল ০৪.০০ ঘটিকা পর্যন্ত Off Peak Hour এর Headway ১২ মিনিট; এবং বিকাল ০৪.০১ মিনিট থেকে রাত ০৮.০০ ঘটিকা পর্যন্ত Peak Hour এর Headway ১০ মিনিট।

যেভাবে টিকিট ক্রয় করা যাবে:
MRT Pass ক্রয় ও Top up করা যাবে। www.dmtel.gov.bd অথবা মেট্রোরেল স্টেশন হতে MRT Pass নিবন্ধন ফরম সংগ্রহপূর্বক যথাযথভাবে পূরণ করে চালু যে কোনো মেট্রোরেল স্টেশন থেকে MRT Pass ক্রয় করা যাবে।
লিংক: MRT Pass / Single Journey Ticket সম্পর্কিত তথ্যাদি।

চালু স্টেশনসমূহ হিসেবে যে সকল স্টেশন সমূহের নাম উল্লেখিত হয়েছে সেগুলো হলো:উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল।

উল্লেখ্য, সাপ্তাহিক বন্ধ থাকবে প্রতি শুক্রবার।
সকাল ৭.১০ মিনিটে এবং সকাল ৭.২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে দুইটি মেট্রো ট্রেন মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে যাবে। মেট্রো ট্রেন দুইটি সকল মেট্রোরেল স্টেশনে থামবে। এই মেট্রো ট্রেন দুইটিতে শুধুমাত্র MRT / Rapid Pass ব্যবহার করে ভ্রমণ করা যাবে। . মতিঝিল মেট্রোরেল স্টেশন হতে সকাল ৭:৩০ মিনিটে মেট্রো ট্রেন চলাচল শুরু হবে এবং রাত ৮:০০ ঘটিকা পর্যন্ত নির্ধারিত Headway তে মেট্রো ট্রেন চলাচল করবে। রাত ৮.১০ মিনিট, রাত ৮.২০ মিনিট, রাত ৮.৩০ মিনিট এবং রাত ৮.৪০ মিনিটে ০৪ (চার)টি মেট্রো ট্রেন মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে যাত্রা শুরু করে প্রতিটি মেট্রোরেল স্টেশনে থেমে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত চলবে। উল্লেখ্য, এই মেট্রো ট্রেন চারটিতে শুধুমাত্র MRT Pass / Rapid Pass এবং ভ্রমণের দিন রাত ৭.৪৫ মিনিটের পূর্বে ক্রয়কৃত Single Journey Ticket ধারী যাত্রীগণ ভ্রমণ করতে পারবেন। রাত ৭.৪৫ মিনিটের পর সকল টিকিট বিক্রয় অফিস এবং টিকিট বিক্রয় মেশিন বন্ধ হয়ে যায়। সকল মেট্রোরেল স্টেশন হতে সকাল ০৭.১৫ মিনিট থেকে রাত ০৭.৪৫ মিনিট পর্যন্ত।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network