১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ফেসবুকে উপজেলা নির্বাচনের উত্তাপ

আপডেট: জানুয়ারি ২৩, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি \ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই তীব্র শীতের মাঝে সারাদেশের ন্যায় বরিশালের গৌরনদীতে বইছে উপজেলা নির্বাচনের হাওয়া। উপজেলাজুড়েই ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে চলছে নির্বাচনী তোড়জোড়। নানামূখী কর্মকান্ড চালিয়ে জনগনের মনজয় করার চেষ্টা করছেন কেউ কেউ।
পাশাপাশি সম্ভাব্য প্রার্থীরা ছুটছেন এলাকার নির্বাচিত সংসদ সদস্য, জেলা থেকে কেন্দ্রীয় নেতাদের কাছে। দলীয় মনোনয়ন পেতে শুরু হয়েছে লবিং ও তদবির। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী হতে নির্বাচনী উত্তাপ ছড়িয়ে পরছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ভোটারদের সমর্থন পেতে অনেক প্রার্থী আবার এলাকায় ব্যাপক পোস্টারিংও করেছেন। তবে এবার আর দলীয় প্রতীকে নির্বাচন চাচ্ছেন না সাধারণ ভোটার থেকে শুরু করে দলীয় নেতাকর্মীরা। এমনকি অধিকাংশ সম্ভাব্য প্রার্থীরাও দলীয় প্রতীকের বাহিরে নির্বাচন করার পক্ষে।
খোঁজ নিয়ে জানা গেছে, আগামী মার্চে সারাদেশে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ করতে চায় নির্বাচন কমিশন। এরমধ্যে চলতি মাসের শেষার্ধে প্রথমধাপের নির্বাচনের তফসলি ঘোষণা করার কথা রয়েছে। এ খবরেই বরিশালের গৌরনদী উপজেলার সম্ভাব্য প্রার্থীরা আটঘাট বেঁধে নেমেছেন। সেক্ষেত্রে সরকারি দল আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ বেশি লক্ষ্য করা যাচ্ছে। গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও বরিশাল জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বিগত আন্দোলন সংগ্রামে বিএনপি-জামায়াতের হাতে রাজপথে একাধিকবারের নির্যাতিতা নারী নেত্রী সৈয়দা মনিরুন নাহার মেরী’র পাশাপাশি এবার সম্ভাব্য একাধিক প্রার্থী ফেসবুকে প্রচারনা চালাচ্ছেন। তারা হলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সী, পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইটালী প্রবাসী কামরুল ইসলাম দিলীপ, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মোঃ মামুন মোল্লা, উপজেলা যুবলীগের সভাপতি আনিসুর রহমান। সম্ভাব্য ভাইস চেয়ারম্যান হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবুল হোসেন মোল্লা, আওয়ামী লীগ নেতা মকবুল সরকার, উপজেলা যুবলীগের সহসভাপতি কাজী মোস্তাফিজুর রহমান রনি, ইউপি সদস্য নুর মোহাম্মাদ, যুবলীগ নেতা সাদ্দাম হোসেন। তবে বিএনপি কিংবা জাতীয় পার্টিতে এখনো নির্বাচন ঘিরে কোন তৎপরতা দেখা যায়নি।
এবিষয়ে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ দল। তাই দলে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যাও বেশী। তবে জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতার বিচার বিবেচনা করে কেন্দ্র থেকে মনোনয়ন ঘোষণা করা হবে বলে আমরা বিশ্বাস করি। কেন্দ্র থেকে যাকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে আমরা ঐক্যবদ্ধভাবে তাকে বিজয়ী করার জন্য কাজ করবো। গৌরনদী উপজেলা জাতীয় পার্টির সভাপতি এসএম রহমান পারভেজ বলেন, গৌরনদী উপজেলা নির্বাচনে জাতীয় পার্টির এখন পর্যন্ত কোন প্রার্থী নেই। তবে কেউ প্রার্থী হলে আমরা তার পক্ষে কাজ করবো। গৌরনদী উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি। তাই এ সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশগ্রহণ করবেনা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network