১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আকস্মিক স্কুল পরিদর্শনে বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান

আপডেট: জানুয়ারি ২৫, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

আজকে সকাল ১০ টায় বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় ও মহাবাজ মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, বরিশালের চেয়ারম্যান প্রফেসর ইউনুস আলী সিদ্দিকী।বিদ্যালয় দুটিতে গিয়ে তিনি সরাসরি শ্রেনীকক্ষে প্রবেশ করে সাধারণ শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং তাদের সমস্যার কথা জানতে চান।
তিনি মনোযোগ দিয়ে সকলের কথা শুনে উক্ত বিষয় সম্পর্কে বুঝিয়ে বলেন।তিনি নতুন শিক্ষাক্রম নিয়ে সকলের মাঝে আলোচনা করেন এবং এর গুরুত্ব তুলে ধরেন। এটা নিয়ে বিভ্রান্তী দূর করার তাগিদ দেন। এছাড়া তিনি উক্ত প্রতিষ্ঠান গুলোর শিক্ষকদের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেন। সকল ধরনের অনিয়ম দূর করার নির্দেশনা দেন। সঠিক সময়ে বিদ্যালয়ে উপস্থিত থেকে শিক্ষার্থীদের ক্লাস নেয়ার উপর গুরুত্ব আরোপ করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন বরিশাল শিক্ষা বোর্ডের সহকারী স্কুল পরিদর্শক জামাল উদ্দিন। গতকাল তিনি বরিশাল নগরীর হালিমা খাতুন স্কুল আকস্মিক পরিদর্শনে গিয়েছিলেন।
এ বিষয়ে বরিশাল শিক্ষা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান প্রফেসর ইউনুস আলী সিদ্দিকী বলেন বর্তমান সরকারের শিক্ষানীতি বাস্তবায়ন ও আধুনিক শিক্ষা ব্যবস্থার মান উন্নয়নে তিনি কাজ করছেন।স্কুল ও কলেজের শ্রেনী কার্যক্রম সঠিকভাবে পালন হয় কিনা তা দেখার জন্য এমন পরিদর্শন অব্যাহত রাখবেন। কোন প্রকার অন্যায় ও অনিয়ম বরদাশত করবেন না। যে কোন ধরনের প্রয়োজন ও সহযোগিতায় তার দুয়ার সবার জন্য উন্মুক্ত থাকবে, তার কাছে যেতে কোন মাধ্যম লাগবে না। বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের এমন কার্যক্রম সকলের প্রশংসা কুড়িয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network