১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাবার আর্দশ আর উপদেশ লালন করে আমরা জীবন সংগ্রামের পথ চলা—-নুর-উল নাহার মেরী

আপডেট: জানুয়ারি ২৬, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

হেলাল আহমদ বালাগঞ্জ প্রতিনিধিঃ ২৪ শে জানুয়ারী আমাদের প্রান প্রিয় জন্ম দাতা পিতা মরহুম লেঃ এম এন ইসলামের (বাঃ নৌ বাহীনি ) আজ ৪২ তম মৃত্যু বার্ষিকী দেখতে দেখতে কত আজ ৪ যুগ পার হয়ে গেলো পিতৃহীন এতিম সন্তান হিসেবে জীবন টা কাটিযে দিলাম ।বাবা মার প্রথম সন্তান হিসেবে আমি বাবার অত্যন্ত আদরের সন্তান ছিলাম যদিও প্রতিটি সন্তানই বাবা মার নিকট একই সমতুল্য । এতে কোন দ্বিধা দ্বন্দ্ব নেই।
বাবার যে দিন মৃত্যু হয় সেই দিনই আমি গিয়েছিলাম গাজীপুরে Official picnic এ পিকনিক থেকে ফিরে ই দেখি অফিসে আমার যিনি বিভাগীয় প্রধান জি ,এম সাহাবুদ্গীন স্যার তিনি আমাকে ডেকে বলেন,নাহার আপনার পিতার শরীর টা মনে হয় একটু খারাপ আপনি অফিসের গাড়ী টা নিয়ে CMH এ চলে যান সাথে আরো দুই জন অফিসার ও দিলেন। ,তখনো আমি বুঝতে পারি নাই যে ,বাবা এ পৃথীবিতে আর নেই। তার আগের দিন বাবা কে হসপিটালে
দেখতে গিয়েছিলাম সেদিন ডাঃ বলে ছিলেন যে আগামী কাল আপনার বাবাকে হসপিটাল খেকে রিলিজ দেয়া হবে এই খুশীর খবর টা শুনে আমরা বাসায় সবাই আন্ন্দে আপ্লুত হয়েছিলাম ।
হাসপাতাল থেকে নয় ,আল্লাহতালা যে উনাকে দুনিয়া থেকেই রিলিজ করে দিবে সে কথা তো আমরা কেউ কল্পনাও করতে পারি নাই ।
হসপিটালে পৌঁছে দেখি সাদা কাফনের ঢাকা বাবার লাশ !
লাশ টা দেখে এক বিকট চিৎকার দিয়েই আমি অজ্ঞান হয়ে মাটিতে পড়ে গিয়েছিলাম ১৫/২০ মিনিট পরে যদিও জ্ঞান ফিরেছে কিন্তু কন্ঠ নালি আঘাত প্রাপ্ত হওয়ায় ৫/৭ মাস পর্যন্ত আমি কথা বোলতে পারি নাই।
আমার বাবা আমার জীবনে এক জন প্রকৃত দার্শনিক ছিলেন ।মারা যাওয়ার দুই দিন পূর্বে বাবা কে দেখতে গিয়েছিলাম হসপিটালে বাবা কি যেনো একটা কাজের কথা বলে ছিলেন আমি আবার উত্তরে বলে ছিলাম বাবা আজ কে না আগামী কাল করবো ইনশাল্লাহ।
বাবা গম্ভীর কন্ঠে আমাকে বল্লেন Maa listen to me “The thing which you have to do tomorrow Why not to day ? “
Don’t keep pending anything for tomorrow ,( বাবা আমার সাথে অধিকাংশ সময় ইংলিশেই কথা বলতেন )
বাবা আরো একটি কখা প্রায়ই আমাদের ভাই বোনদের বিশেষ করে আমাকে বলতেন
কেউ যদি তোমাকে আঘাত করে তাকে কখনো প্রতিঘাত করবে না ,বরং তার সাথে বেশী ভালো আচরন করবে বেশী করে আন্তরিক হবে তখন একদিন সে নিজ বিবেকের তাডনায় তাড়িত তোমার কাছে আত্ম সমপর্ন করবে।
আমার মরহুম পিতার এমন শত শত দৃষ্টান্ত মূলক ঘটনা আছে যা কি না সারা রাত ধরে লিখলেও তা শেষ হবে না। বারা আর্দশ আর উপদেশ নিয়ে আমার জীবন সংগ্রামের পথ চলা।
আপনাদের সকলের নিকট আমার আবেদন আমার মরহুম পিতার আত্মার মাগফিরাত কামনা করে মহান আল্লাহতাল নিকট প্রার্থনা করবেন ।
সৃষ্টি কর্তা যেনো আমার মাতা ও পিতা উভয় কে জান্নাতের সর্বোত্তম ও সর্বাচ্চ মাকাম দারাজ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network