১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় ঘরে ঘরে গ্যাস সংযোগের আশ্বাস দিলেন প্রতি মন্ত্রী নসরুল হামিদ

আপডেট: জানুয়ারি ২৬, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ সাইফুল ইসলাম আকাশ
নিজস্ব প্রতিবেদক,ভোলা টাইমস:
ভোলাবাসীকে ঘরে ঘরে গ্যাস সংযোগের আশ্বাস দিয়েছেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।
২৫ জানুয়ারি বৃহস্পতিবার বেলা ১ টার দিকে ভোলার বোরহানউদ্দিন উপজেলার শাহবাজপুর গ্যাস ফিল্ড পরিদর্শন শেষে সাংবাদিদের দেওয়া সাক্ষাৎকারে এমন প্রতিশ্রুতি দেন তিনি।
তিনি বলেন,ভোলায় আরও ৯ কূপ খননের পরিকল্পনা রয়েছে”একইসঙ্গে দেশের বিদ্যুৎ ও ইন্ড্রাস্ট্রি খাতে যেখানে সংকট রয়েছে সেখানে গ্যাসের ব্যবহার নিশ্চিত করা হবে।
এ জন্য ভোলায় আরও গ্যাসের অনুসন্ধান চালানো হবে এবং ভবিষ্যতে আরও ৯টি কূপসহ মোট ১৮ টি কূপ খনন পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, ভোলাতে সার কারখানা করার জন্য যাচাই-বাছাই প্রক্রিয়া চলছে।
ভোলার ৩০০ মিলিয়ন কিউবিক ফুট (এমএমসিএফ) গ্যাস পাইপ লাইন করে বরিশাল ও পটুয়াখালীতে নেওয়া হবে এবং বর্ধিত গ্যাস জাতীয় গ্রিডে যোগ করা হবে বলে ও জানান প্রতি মন্ত্রী।
তবে তার আগে ভোলার শিল্পখাতে গ্যাস সংযোগ দেওয়ার ঘোষণা দেন তিনি।
তিনি বলেন, ভোলা পৌর এলাকায় আবাসিক ও গৃহস্থালি কাজেও মিটারের মাধ্যমে সংযোগ দেওয়ার জন্য কাজ চলমান রয়েছে।
এ সময় ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ও জ্বালানি সচিব নুরুল আমিন, বাপেক্র ব্যবস্থাপক (ভূ-তাত্ত্বিক বিভাগ) সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে তিনি বোরহানউদ্দিনে ২২০ ও ২২৫ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করেন। পরের তিনি ভোলা সদরের সুন্দরবন গ্যাস কোম্পানি লি. ডিআরএস পরিদর্শন ও সিএনজি পরিদর্শন করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network