১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালের হিজলায় সরকারী চালবাহী কার্গোতে ডাকাতির অভিযোগ।

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালের হিজলা উপজেলায় সরকারী চালবাহী কার্গোতে ডাকাতি হয়েছে। রোববার ভোর রাতে ডাকাতি হয় বলে জানিয়েছে কার্গোর সুকানী কামাল হোসেন।

তবে হিজলা থানার ওসি মো. জুবাইর আহম্মেদ বলেন, এটা ডাকাতি নয়। আসার সময় হয়তো কোন জেলেদের জাল কার্গোর ইঞ্জিনের পাখায় বেধে কেটে গেছে। ক্ষতিগ্রস্থ জেলেরা এসে ক্ষতিপূরন দাবি করেছে। এ নিয়ে হয়তো তাদের মধ্যে ঝামেলা হয়েছে। তাই বিষয়টি ডাকাতি হিসেবে প্রচার করছে।

ওসি বলেন, শীতকালীন মৌসুমে মেঘনা নদীতে প্রায়ই নৌযান ও জেলেদের মধ্যে এ নিয়ে কোন না কোন ঘটনা ঘটে। তারপরেও বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন ওসি জুবাইর।
সুকানী কামাল হোসেন বলেন, গত রোববার খুলনার মানিকতলা থেকে এমভি তুষার খান নামের কার্গোতে ৬শ মেট্টিক টন চাল নিয়ে হিজলার গোডাউনে খালাস করার উদ্দেশ্যে রওনা দেন। ভোর রাতে মেঘনা নদীর তীরে হিজলা উপজেলার বাউশিয়া গ্রামের বোম্বাই শহর নামক এলাকায় নোঙ্গর করেন।

সুকানী কামালের অভিযোগ, ফজরের আযানের সময় ধারালো অস্ত্র নিয়ে ১০/১৫ জনের একটি দল কার্গোতে আসে। তারা অস্ত্রের মুখে কার্গোতে থাকা ৯ জনকে জিম্মি করে। পরে নগদ ৩৭ হাজার ৭শ টাকা, চারটি মোবাইল সেট ও জামা-কাপড় ও জুতা নিয়ে গেছে।

ঘটনার পর পুলিশকে জানানো হয়েছে। তারা কার্গো পরিদর্শন করেছে।
ওসি জুবাইর বলেন, ডাকাতির উদ্দেশ্যে থাকলে সরকারী মালামালের ক্ষতি হতো। সেখানে তো ক্ষতি করা হয়নি।##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network