২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গোপালগঞ্জে “বাংলাদেশ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” কর্মসূচীর উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় “বাংলাদেশ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” কর্মসূচীর উদ্যোগে উপজেলাব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এসময় “বাংলাদেশ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” কর্মসূচীর সঙ্গে কমিউনিটি ক্লিনিক সেবাদান কেন্দ্রসমূহকে সংযুক্ত করা হয়।

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের এনডিসিডি লাইন ডিইরেক্টরেট ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের যৌথ উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়।

আজ সোমবার (০৫ ফেব্রুয়ারি) সকালে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় “বাংলাদেশ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” কর্মসূচীর বরিশাল বিভাগীয় সার্ভিলেন্স মেডিকেল কর্মকর্তা ডা. হোসাইন মো. আল আমিন, গোপালগঞ্জ ফিল্ড মিনিটরিং কর্মকর্তা শরিফুল ইসলাম বক্তব্য রাখেন। এ প্রশিক্ষণ কর্মশালায় কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ্ কেয়ার প্রোভাইডাদের (সিএইচসিপি) প্রশিক্ষণ দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, টুঙ্গিপাড়া উপজেলায় উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের চিকিৎসার্থে মূল্যবান যন্ত্রপাতি, অন্যান্য উপকরণ, ডিজিটাল নিবন্ধন পদ্ধতি, নিরবিচ্ছন্ন ঔষধপ্রাপ্তি এবং সেবাদানের জন্য প্রশিক্ষিত চিকিৎসক ও নার্সদের সমন্বয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনসিডি কর্ণার স্থাপন করা হয়েছে। #

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network