১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

“অবশেষে ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা”

আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

মো: ইমন হোসেন, ঢাবি প্রতিনিধি:
১৯ ফেব্রুয়ারি (সোমবার) মেয়াদ অতিবাহিত হওয়ার ‍দুই মাস পরে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার “স্মার্ট বাংলাদেশ, স্মার্ট ক্যাম্পাস” বিনির্মাণের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত স্বহস্তে স্বাক্ষরিত কমিটি ঘোষণা করা হয়েছে।
(সাক্ষরিত প্যাডে উল্লেখিত)। পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি পদে ৬১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১১ জন ও সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন আরও ১১ জন। এছাড়া প্রচার সম্পাদক পদে ১ জন, উপ-প্রচার সম্পাদক পদে ৬ জন, দপ্তর সম্পাদক পদে ১ জন, উপ-দপ্তর সম্পাদক পদে ৬ জন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে ১ জন, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে ৬ জন, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে ১ জন, উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে ৬ জনের নাম ঘোষণা করা হয়েছে।

সাংস্কৃতিক সম্পাদক পদে ১ জন, উপ-সাংস্কৃতিক সম্পাদক পদে ৬ জন, সমাজসেবা সম্পাদক পদে ১ জন, উপ-সমাজসেবা সম্পাদক পদে ৪ জন, ক্রীড়া সম্পাদক পদে ১ জন, উপ-ক্রীড়া সম্পাদক পদে ৬ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ৬ জন, পাঠাগার সম্পাদক পদে ১ জন, উপ-পাঠাগার সম্পাদক পদে ৩ জন।

তথ্য ও গবেষণা সম্পাদক পদে ১ জন, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক পদে ৪ জন, অর্থ বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-অর্থ বিষয়ক সম্পাদক পদে ৪ জন, আইন বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-আইন বিষয়ক সম্পাদক পদে ৩ জন, পরিবেশ বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক পদে ৪ জন, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক পদে ৪ জন, বিজ্ঞান বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপবিজ্ঞান বিষয়ক সম্পাদক পদে ৪ জন।

তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ৩ জন, ধর্ম বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক পদে ৩ জন, গণশিক্ষা সম্পাদক পদে ১ জন, উপ-গণশিক্ষা সম্পাদক পদে ৩ জন, ত্রাণ ও দুযোর্গ ব্যবস্থাপনা সম্পাদক পদে ১ জন, উপ-ত্রাণ ও দুযোর্গ ব্যবস্থাপনা সম্পাদক পদে ৪ জন, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক পদে ১, উপ-স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক পদে ৩ জন, গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে ৩ জন।

সাহিত্য বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক পদে ৪ জন, নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক পদে ৩ জন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক ১ জন, উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক ৪ জন, মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে ৩ জন, মানব সম্পদ উন্নয়ন বিষয়ক পদে ১ জন, উপ-মানব সম্পদ উন্নয়ন বিষয়ক পদে ৩ জন।

ছাত্রবৃত্তি সম্পাদক পদে ১ জন, উপ-ছাত্রবৃত্তি পদে ৩ জন, কৃষিশিক্ষা সম্পাদক ১, উপ-কৃষিশিক্ষা সম্পাদক ৩ জন, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক ১ জন, উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক ৩ জন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ১ জন, উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ৩ জন, কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ১ জন, উপ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে ৩ জন, মানবাধিকার বিষয়ক সম্পাদক ১ জন, উপ-মানবাধিকার বিষয়ক সম্পাদক ৩ জন, ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক ১ জন, উপ-ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক ৩ জন রয়েছে।

এছাড়াও টেকসই উন্নয়ন লক্ষ্য বিষয়ক সম্পাদক ১ জন, উপ-টেকসই উন্নয়ন লক্ষ্য বিষয়ক সম্পাদক ৩ জন, উদ্যোক্তা ও উদ্ভাবন বিষয়ক সম্পাদক ১ জন, উপ-উদ্যোক্তা ও উদ্ভাবন বিষয়ক সম্পাদক ৩ জন, সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক সম্পাদক ১ জন, উপ-সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক সম্পাদক ৩ জন, সহ-সম্পাদক ১০ জন ও সদস্য রয়েছেন ১১ জন।

উল্লেখ্য বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখা সাংগঠনিক জেলার মর্যাদা পায়। ছাত্রলীগের গঠনতন্ত্রের ১০(খ) ধারায় বলা হয়েছে, ‘জেলা শাখার কার্যকাল এক বছর’।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network