১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

অপচিকিৎসার অভিযোগ করায় প্রাণনাশের হুমকি

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি \ বিএনপি নেতার পরিচালনাধীন বরিশালের বাবুগঞ্জের আগরপুর মিশুকষ্ট্যান্ড সংলগ্ন বেসরকারি হালিমা মান্নান মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অপচিকিৎসার অভিযোগ এনে সরকারি দপ্তরে লিখিত দেওয়ায় বিপাকে পরেছেন ভ্যান চালক রাজিব খলিফা।
মৃত্যুশয্যায় থাকা গৌরনদী উপজেলার সিংগা গ্রামের দিনমজুর বারেক খলিফার ছেলে রাজিব খলিফা বৃহস্পতিবার দুপুরে অভিযোগ করে বলেন, ওই হাসপাতালের বিরুদ্ধে সরকারি বিভিন্ন দপ্তরে আমার দায়ের করা অভিযোগ প্রত্যাহারের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আমার বাড়িতে এসে প্রকাশ্যে আমাকে মিথ্যে মামলায় জড়ানোসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে প্রাণনাশের হুমকি দিয়েছেন। এ ঘটনায় বুধবার দিবাগত রাতে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগে জাতীয়তাবাদী শ্রমিক দলের সৌদি আরব পূর্বাঞ্চল কমিটির সভাপতি বিপ্লব হোসেন আজাদের প্রতিষ্ঠিত বাবুগঞ্জের আগরপুর মিশুকষ্ট্যান্ড সংলগ্ন বেসরকারি হালিমা মান্নান মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার দায়িত্বে থাকা সরোয়ার মোল্লা তার সহযোগি আজিজুল মোল্লা ও শামসু খন্দকারকে আসামি করা হয়েছে।
অভিযোগে উল্লেখ করা হয়, অভিযুক্তরা হাসপাতালের অপচিকিৎসার বিরুদ্ধে বিভিন্ন সরকারি দপ্তরে দায়ের করা অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার জন্য বুধবার সন্ধ্যায় রাজিব খলিফার বাড়িতে যায়। এসময় রাজিবকে অকথ্যভাষায় গালিগালাজ করে মিথ্যে মামলায় জড়ানোসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদর্শন করা হয়। বৃহস্পতিবার সকালে লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ মাজহারুল ইসলাম জানান, অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
সরকারি বিভিন্ন দপ্তরে পাঠানো লিখিত অভিযোগে জানা গেছে, বাবুগঞ্জের আগরপুর মিশুকষ্ট্যান্ড সংলগ্ন বেসরকারি হালিমা মান্নান মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের কর্তব্যরত চিকিৎসক নয়ন বাবু হার্নিয়া অপারেশনের নামে রাজিবকে অপচিকিৎসা দিয়েছেন। ওই হাসপাতাল কর্তৃপক্ষের সাথে ১০ হাজার টাকা চুক্তিতে অপারেশনের পর রাজিব আরো অসুস্থ হয়ে পরেন। গত ১৮ ফেব্রæয়ারি গুরুত্বর অসুস্থ রাজিবকে তার স্বজনরা পূনরায় হালিমা মান্নান মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যায়। কিন্তু সেখানকার কর্তব্যরত চিকিৎসক রাজিবের কোন চিকিৎসা না দিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে যাওয়ার পরামর্শ দেয়। কিন্তু অর্থাভাবে উন্নত চিকিৎসা করাতে না পারায় এখন মৃত্যুশয্যায় দিনাতিপাত করছেন রাজিব। এ ঘটনার সুষ্ঠু বিচার ও উন্নত চিকিৎসার দাবিতে গত ১৯ ফেব্রæয়ারি বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করা হয়।
হুমকির অভিযোগ অস্বীকার করে বেসরকারি ওই হাসপাতাল পরিচালনার দায়িত্বে থাকা সরোয়ার মোল্লা বলেন, আমি রাজিবের শারিরিক অবস্থার খোঁজ নিতে তার বাড়িতে গিয়েছিলাম। এসময় তাকে (রাজিব) লিখিত অভিযোগ উঠিয়ে নেওয়ার অনুরোধ করেছি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network