১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের নামে দূর্নীতির অভিযোগ উঠায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে-গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের শ্রদ্ধা গোপালগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল-আ.লীগ নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে তিন সচিবের শ্রদ্ধা আশুলিয়ায় নারী পোশাক শ্রমিককে শ্বাসরোধ করে হত্যা, গ্রেপ্তার ১ । হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

বিশ্বকাপের জন্য ২৩ ক্রিকেটারের ভিসা

আপডেট: এপ্রিল ৫, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

রিপোর্টার: এজাজ আল মাহমুদ সুজন

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ হারের ক্ষত সারেনি। এর মধ্যেই সাদা বলের ক্রিকেটের আবহে ঢুকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট–সূচির এই এক বিড়ম্বনা। এক সিরিজের রেশ কাটতে না কাটতেই খেলোয়াড়দের মনোযোগ দিতে হয় আরেকটিতে। আর শুধু কি দ্বিপক্ষীয় সিরিজ, এখন তো এক বিশ্বকাপ শেষ হতে না হতেই দুয়ারে চলে আসে আরেকটি বিশ্বকাপ!

গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি ভবন থেকে জাতীয় দলের খেলোয়াড়দের পরিপাটি হয়ে দুটি বাসে করে যুক্তরাষ্ট্রের দূতাবাসে যেতে দেখে এ রকমই মনে হচ্ছিল।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শেষ হয়েছে গত পরশু সকালে। কাল ঢাকা প্রিমিয়ার লিগের খেলা ছিল না। সাদা ও লাল বলে জাতীয় দলের খেলোয়াড়েরা তাই মিরপুরে জড়ো হতে পেরেছেন। সেখান থেকে আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসার কার্যক্রম সেরেছেন ২৩ জন ক্রিকেটার।

শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি দলের খেলোয়াড়দের বাইরে কাল দূতাবাসে গেছেন আফিফ হোসেন, নাসুম আহমেদ, খালেদ আহমেদ, জাকির হাসান। ছিলেন মোস্তাফিজুর রহমানও। আইপিএল থেকে ভিসার প্রক্রিয়া সারতে তিনি জরুরি ভিত্তিতে ঢাকায় ফিরেছেন। পাসপোর্ট হাতে পেলেই তাঁর আবার ভারতের টিকিট কাটার কথা।

এর বাইরে আগে থেকেই যুক্তরাষ্টের ভিসা আছে সাকিব আল হাসান, সৌম্য সরকার, এনামুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন ও নুরুল হাসানের।

সব মিলিয়ে এই দলটাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক দল বললেও ভুল হবে না। কাল বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানান, এই ২৭ ক্রিকেটারের তালিকা থেকে ১৫ সদস্যের বিশ্বকাপের দল ঘোষণা করবেন নির্বাচকেরা। তাঁর কথা, ‘ভিসা তো ২৭-৩০ জনের মতো করে রাখা হচ্ছে। এখান থেকে চূড়ান্ত ১৫ জানতে পারবেন পরে।’

এদিকে ২০২৪ টি–টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজআইসিসি
জাতীয় দলের খেলোয়াড়েরা আপাতত ব্যস্ত হবেন ঢাকা লিগে। ঈদের ছুটিতে যাওয়ার আগে ৭ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগের খেলা চলবে। ১৫ এপ্রিল থেকে শুরু লিগের দশম রাউন্ড। সব ঠিক থাকলে ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। তাদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ৩, ৫, ৭ এপ্রিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম তিন ম্যাচ। ১০ ও ১২ মের শেষ দুটি ম্যাচের ভেন্যু মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। মে মাসে আরও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ, প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র।

বিশ্বকাপের জন্য যাঁদের ভিসা করা হচ্ছে
নাজমুল হোসেন, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, রিশাদ হোসেন, শামীম হোসেন, শরীফুল ইসলাম, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান, তানজিদ হাসান, তাসকিন আহমেদ, আলিস আল ইসলাম, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, জাকের আলী, হাসান মাহমুদ, লিটন দাস, তাওহিদ হৃদয়, খালেদ আহমেদ, জাকির হাসান। ভিসা আছে যাঁদের—সাকিব আল হাসান, সৌম্য সরকার, এনামুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network