২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কুয়াকাটায় ঈদের তৃতীয় দিনে পর্যটকদের উপচে পড়া ভীড়

আপডেট: এপ্রিল ১৩, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা প্রতিনিধি :-
সাগর কন্যা কুয়াকাটায় ঈদের তৃতীয় দিনে পর্যটকদের উপচে পড়া ভীড়ে কানায় কানায় পরিপূর্ন সমুদ্র সৈকত। দীর্ঘ এক মাস পর প্রান ফিরে পেয়েছে সমুদ্র সৈকত সাগরকন্যা কুয়াকাটা। ঈদ ও বৈশাখীর সরকারি লম্বা ছুটিকে ঘিরে কুয়াকাটা সৈকতে ঢল নেমেছে পর্যটকদের। সমুদ্রের ঢেউয়ের তালে নেচে গেয়ে উল্লাসে মেতে ওঠে নানা বয়সের আগত হাজার হাজার পর্যটক।

আবাসিক হোটেল-মোটেল রিসোর্ট গুলো বুকিং রয়েছে। ঝিনুক মার্কেট সহ পর্যটন নির্ভর ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে বেচাকেনার ধুম পরে গেছে। হাসি ফুটে উঠেছে ব্যবসায়িদের মুখে। রমজানের পর পর্যটকদের ভীড়কে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে ট্যুরিস্ট পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী।

শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ঈদের আনন্দ উপভোগ করতে কুয়াকাটায় বিভিন্ন বয়সের বহু সংখ্যক পর্যটক ও দর্শনার্থীদের ভীড় জমেছে। কেউ এসেছেন পরিবার পরিজন নিয়ে, কেউবা এসেছে প্রিয়জনকে নিয়ে, আবার অনেকে এসেছে বন্ধু-বান্ধব নিয়ে কুয়াকাটায় ঈদ আনন্দ উপভোগ করতে। আগত পর্যটকরা সমুদ্রে গোসল, হৈ-হুল্লোড়, খেলাধুলা আর সৈকতের বালিয়াড়িতে গা ভাসিয়ে উম্মাদনায় মেতে ওঠে, কেউবা আবার সমুদ্রের তীরে বালু দিয়ে পিরামিড তৈরি করে নিজেদের বন্দী করছেন ক্যামেরার ফ্রেমে। সমুদ্র দর্শনে কুয়াকাটার দর্শনীয় স্পটগুলো ঘুরে বেড়িয়েছেন ভ্রমণ পিপাসু পর্যটকরা।

বেঞ্চ ব্যবসায়ী রহিম জানান, ঈদের প্রথম দিন পর্যটকদের আগমন কম থাকলেও দ্বিতীয় দিন থেকে অসংখ্য পর্যটক আসতে শুরু করে কুয়াকাটায়, আজকে আরো অনেক সংখ্যক পর্যটক বেড়েছে, সামনের দিনগুলোতে আরো পর্যটক বাড়বে।
হোটেল-মোটেল অনার এসোসিয়েশন সাধারণত সম্পাদক মো. মোতালেব শরীফ জানান, আজকে তৃতীয় দিন যে পর্যটক হয়েছে আগামীকাল আরো বৃদ্ধি পাবে। আমাদের হোটেলের বেশীর ভাগ রুমই অগ্রীম বুকিং হয়ে গিয়েছে, বাকীটাও বুক হয় যাবে।

কুয়াকাটা টুরিস্ট পুলিশ রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার,আবুল কালাম আজাদ বলেন, ঈদুল ফিতরের দিন থেকে আজ তৃতীয় দিন পর্যন্ত প্রচুর পর্যটকের আগমন ঘটেছে কুয়াকাটায়, আমরাও সার্বক্ষনিক পর্ষটকদের সেবায় নিয়োজিত রয়েছি।##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network