১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের নামে দূর্নীতির অভিযোগ উঠায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে-গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের শ্রদ্ধা গোপালগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল-আ.লীগ নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে তিন সচিবের শ্রদ্ধা আশুলিয়ায় নারী পোশাক শ্রমিককে শ্বাসরোধ করে হত্যা, গ্রেপ্তার ১ । হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের

আপডেট: জুন ৫, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : জমি ও সড়ক দখলসহ অবৈধ সম্পদ অর্জনের দায়ে অভিযুক্ত পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের সদস্যদের নামে গোপালগঞ্জে করা সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক পরিদর্শন করেছেন দুনীতি দমন কমিশনের একটি প্রতিনিধি দল।

এসময় পার্কের ভেতরে প্রবেশ করতে গেলে চ্যানেল-২৪সহ গণমাধ্যম কর্মীদের ভিতরে প্রবেশ করতে বাঁধা দেয় পার্ক কর্তৃপক্ষ।

আজ বুধবার (০৫ জুন) সন্ধ্যায় গোপালগঞ্জ ও মাদারীপুর দুনীতি দমন কমিশনের যৌথ একটি প্রতিনিধি দল সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক পরিদর্শনকালে এঘটনা ঘটে।

সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কে গিয়ে দেখা গেছে, বুধবার সন্ধ্যায় গোপালগঞ্জ ও মাদারীপুর দুনীতি দমন কমিশনের যৌথ একটি প্রতিনিধি দল সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক পরিদর্শনে আসেন। পরে ভিতরে প্রবেশ করে পার্ক কর্তৃপক্ষের সাথে কথা বলেন ও পার্কের বিভিন্ন স্থান পরিদর্শন করেন।

তবে দুদকের কর্মকর্তারা ক্যামেরার সামনে কথা না বলতে রাজি না হলেও তারা বলেন, পার্কটি বিশেষ নজরে রাখা হয়েছে। কাগজপত্র হাতে পাওয়ার পর আনুষ্ঠানিক তদন্ত শুরু করা হবে।

এদিকে দুদক কর্মকর্তাদের সাথে পার্কের ভিতরে প্রবেশ করতে গেলে গেটের সামনে চ্যানেল-২৪ সহ গণমাধ্যম কর্মীদের বাধা দেয় পার্ক কর্তৃপক্ষ। এসময় চ্যানেল-২৪ এর গোপালগঞ্জ প্রতিনিধি বাদল সাহাকে পার্কের নিরাপত্তারক্ষীরা ধাক্কা দিয়ে বের করে দেন।

২০১৫ থেকে ২০২০ সালে র্যাবের মহাপরিচালক এবং ২০২০ সাল থেকে থেকে ২০২২ পর্যন্ত পুলিশের আইজিপি থাকাকালীন সময়ে গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা জমির উপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। তবে অভিযোগ রয়েছে এ পার্কটি ১৪’শ বিঘা জমির উপর নির্মিত। এ পার্কে জমির প্রায় সবই হিন্দু সম্প্রদায়কে ভয় দেখিয়ে, জোর করে এবং নানা কৌশলে জমি কেনা হলেও অনেক জমি করা হয়েছে দখল দখল করা হয়েছে বলে অভিযোগ ওঠে। গত সোমবার থেকে সার্ভার জটিলতার কথা বলে পার্কটি সাময়িক বন্ধ ঘোষনা করে পার্ক কর্তৃপক্ষ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network