১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের নামে দূর্নীতির অভিযোগ উঠায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে-গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের শ্রদ্ধা গোপালগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল-আ.লীগ নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে তিন সচিবের শ্রদ্ধা আশুলিয়ায় নারী পোশাক শ্রমিককে শ্বাসরোধ করে হত্যা, গ্রেপ্তার ১ । হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা পার্ক পরিদর্শনে দুদক প্রতিনিধি দল, সাংবাদিকদের বাঁধা পার্ক কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তবুও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাভারের ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

হামাগুড়ি দিয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে শারিরীক প্রতিবন্ধী শ্যামলী

আপডেট: জুন ৯, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ সোহাগ হাওলাদার, বরগুনা,
ঘূর্ণিঝড় রিমালের তান্ডবের পর ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের স্থগিত হওয়া বরগুনার পাথরঘাটা ও বামনা উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে। রোদে ভ্যাপসা গরমে হাঁসফাঁস অবস্থা। এমন পরিস্থিতিতে কেন্দ্রে ভোটার উপস্থিতি ও কম নেই।

তবুও প্রকৃতির বৈরিতা ভেঙে হামাগুড়ি দিয়ে ভোট দিতে মধ্য কাকচিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে এসেছেন শারীরিক প্রতিবন্ধী শ্যামলী(৩২)। ভোট দিতে আসায় আরো উৎসাহ দিয়েছেন স্থানীয় লোকজন।

শত বাঁধা পেরিয়ে রবিবার(৯ জুন)সকালে স্যামলী এসেছিলেন উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে। তিনি বামনা উপজেলার ৪নম্বর ডৌয়াতলা ইউনিয়নের গুদিঘাটা গ্রামের দেব-রঞ্জন গরামী এর মেয়ে।

কান্নার চোখে শ্যামলীর মা অঞ্জলি রানী বলেন, আমার চার মেয়ে তা ভিতরে তিন মেয়ে মারা গেছে এক মেয়ে বেঁচে আছে, তাও প্রতিবন্ধী আমার কষ্টের শেষ নেই। এই মেয়েকে কেউ বিয়েও করবেনা তার ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় আছি।

শ্যামলী বলেন ,মায়ের সাথে ভোট দিতে এসেছি, ভোট মানে আমার কাছে একটা দায়িত্ব। তাই তিনি ভোট প্রয়োগের মাধ্যমে নিজের দায়িত্ব পালন করেছেন। আমার মতে সব নাগরিকের উচিত ভোট উৎসবে অংশ নিয়ে যোগ্য প্রার্থীকে নির্বাচিত করা।

গুদিঘাটার স্থানীয় সবুজ মল্লিক বলেন, প্রতিবন্ধী শ্যামলী তার প্রতিবেশী। নিজের দায়িত্বের প্রতি সচেষ্ট প্রতিটি ভোটেই হামাগুড়ি দিয়ে কেন্দ্রে এসে ভোট দেন। একটা হুইলচেয়ার হলে আরো ভালোভাবে চলাচল করতে পারবেন শ্যামলী । ভোট প্রয়োগ থেকে শুরু করে দৈনন্দিন জীবনের অন্যসব কাজ ঠিকমতো করতে পারবেন।

মধ্য কাকচিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা তৌহিদুল হাসান বলেন। এই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার দুই ঘন্টায় ভোট কাস্ট হয়েছে ৬১৪, তিনি আরো বলেন এখন একটু ভোটার কম আসছে, বেলা বারার সাথে সাথে উপস্থিতির সংখ্যা বাড়বে
আরো বাড়বে।

বরগুনার বামনা উপজেলায় চারটি ইউনিয়নে ২২টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে, মোট ভোটার সংখ্যা ৬৬ হাজার চারশত ৪৪। পুরুষ ভোটার ৩৩ হাজার ৯২, ও নারী ভোটার হাজার ৩৫২ জন

পাথরঘাটা ও বামনা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল বিভাগীয় অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন,
সব ভোটকেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা দায়িত্ব পালন করেছে।, বিজিবি র্াব পুলিশ ও আনসার সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে কাজ করছে।

তিনি আরও বলেন, শান্তিপূর্ণ উপায়ে ভোট গ্রহণে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network