২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রাবিতে মিডিয়ায় জেন্ডার উপস্থাপন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ১৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)’আন্ডারস্ট্যান্ডিং জেন্ডার এন্ড ইটস পোর্ট্রেয়াল ইন মিডিয়া’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ মার্চ) সকাল ৯ টা থেকে শুরু হয় কর্মশালাটি।

কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এসময় আরও উপস্থিত ছিলেন জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুসতাক আহমেদ, অধ্যাপক মোজাম্মেল হোসেন বকুল, অধ্যাপক দিল আফরোজ প্রমুখ।

কর্মশালায় সংবাদ ও বিজ্ঞাপনে লিঙ্গ বিষয়ক ধ্যানধারণা, ভূমিকা, লিঙ্গভিত্তিক সংহিতা নিয়ে সচেতনতা তৈরিতে প্রশিক্ষণ দেয়া হয়। বেশ কয়েকটি পর্বে ভাগ করা কর্মশালায় এসব বিষয় মিডিয়ায় কীভাবে উপস্থাপন করা হয় তা নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয় শিক্ষার্থীদের সাথে। এতে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪র্থ বর্ষ ও মাস্টার্সের ৫০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

জার্মানির ডিডব্লিও আকাদেমির সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এর আয়োজন করে। কর্মশালাটি পরিচালনা করে বহ্নিশিখা ও কথা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network