২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বঙ্গোপসাগরে ১৫ জেলেসহ ট্রলারের সন্ধান পাওয়া যাচ্ছে না

আপডেট: নভেম্বর ৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পাথরঘাটা থেকে ১শ’ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরের নারিকেলবাড়ীয়া এলাকায় এফবি তরিকুল নামে মাছ ধরা একটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনার পর থেকে গত দুই দিনে ওই ট্রলারের ১৫ জেলেসহ ট্রলারটির সন্ধান পাওয়া যায়নি।

শনিবার (৯ নভেম্বর) বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকালে বরগুনার নজরুল ইসলামের মালিকানাধীন এফবি তরিকুল ট্রলারটি মাছ ধরে ফিরে আসার সময় ইঞ্জিন বিকল হয়ে যায়।

ট্রলার মালিক নজরুল ইসলামের বরাত দিয়ে ট্রলার মালিক সমিতির সভাপতি জানান, সুন্দরবন সংলগ্ন নারিকেলবাড়ীয়া এলাকায় মাছ ধরার সময় হঠাৎ ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। কিছুক্ষণ পরে একই এলাকার এফবি গাজী নামের একটি ট্রলারে ছগির নামে এক জেলেকে নিয়ে আসে যাতে অন্য একটি ট্রলার নিয়ে এসে ঐ ট্রলারসহ ১৫ জেলেকে উদ্ধার করতে পারে।

কিন্তু অপর একটি ট্রলার নিয়ে গেলে ট্রলারটি সেখানে গিয়ে অনেক খোঁজাখুঁজি করেও ট্রলারটি পাওয়া যায়নি। গত শুক্রবার (৮ নভেম্বর) দুপুরের দিকে ছগীর সাগর থেকে ফিরে জানান, সুন্দরবনের শ্যালা ও নারিকেলবাড়ীয়ার মাঝামাঝি বিকল হওয়া ট্রলারটি নোঙর করে আমি একটি ট্রলারে উঠে ফিরে আসি এবং মালিকের অন্য একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলে গিয়ে ইঞ্জিন বিকল হওয়া ট্রলারসহ ১৫ জেলেকে খুঁজে পাইনি।

ট্রলারে থাকা ১৫ জেলের মধ্য দুলাল মাজি,আনোয়ার,হারুন,সুমন,মোশারেফ,মোসলেমের নাম পাওয়া গেছে তাদের সবার বাড়ি বরগুনা সদর ও তালতলী উপজেলায়। ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে সাগর উত্তাল হওয়ায় বিকল হওয়া ট্রলার ও জেলেদের নিয়ে স্বজনরা চিন্তিত

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network