১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চাল চুরির অভিযোগে বাবুগঞ্জে ইউপি চেয়ারম্যান নূরে আলম বহিস্কার

আপডেট: এপ্রিল ২৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

সাইফুল ইসলাম,বাবুগঞ্জ(বরিশাল) প্রতিনিধি ঃ

সরকারী ত্রাণ আতœসাতের অভিযোগে বরিশাল বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নূরে আলম বেপারীকে বহিস্কার করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ আজ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কটের সময় তার বিরুদ্ধে জাটকা নিধনে বিরত থাকা জেলেদের জন্য সরকার কর্তৃক বরাদ্দকৃত ভিজিএফ চাল আত্মসাতপূর্বক কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে বিধিবহির্ভূতভাবে নিজ বাড়িতে মজুদ রাখার দায়ে বরিশাল জেলা প্রশাসক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইন ২০০৯ এর ৩৪(৪) ধারা অনুযায়ী ইউপি চেয়ারম্যান নূরে আলম বেপারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেন।

২৩ এপ্রিল বর্নিত অভিযোগের প্রেÿিতে বরিশালের বাবুগঞ্জ উপজেলার ২নং কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম বেপারীকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তার পদ থেকে সাময়িক বরখাস্থ করা হয়েছে।

একইসময় তাকে কারণ দর্শানোর নোটিশে কেন তাকে চূড়ান্তভাবে তার পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম ইতিপূর্বে ত্রাণ বিতরণে স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের জনপ্রতিনিধি ও কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার ঘোষণা দেন এবং এ বিষয়ে মন্ত্রণারয় থেকে অফিস আদেশ জারি করা হয়।

এদিকে ইউপি চেয়ারম্যান নূরে আলমের বহিস্কারের সংবাদের তার নির্বাচনী এলাকায় সাধারণ মানুষের মাঝে স্ব¯িÍ ফিরে এসেছে।

স্থানীয়দের অভিযোগ,জেলেদের নামে বরাদ্ধকৃত চাল আতœসাত,ভিজিডি,কর্মসৃজনসহ সরকারের ত্রাণসহায়তার চাল প্রতিবারই নিজে আতœসাত করে কালো বাজারে বিক্রি করে।

এছাড়াও বছরের পর বছর বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন নদনদীতে অবৈধ্যভাবে বালু উত্তোলন করে বিপুল বিত্তবৈভবের মালিক হয়েছেন।

সাধারণ মানুষের আবাদী জমি জোরপূর্বক দখল করে পরিবেশ অধিদপ্তরের অনুমোদন বিহীন নির্মান করেরেছন অবৈধ্য ইটভাটা।

এ কারণে স্থায়ী ভাবে তাকে বহিস্কার করে সরকারের ভাবমূর্তি ফিরিয়ে আনার দাবী স্থানীয়দের ।

প্রসঙ্গত,গত ১৬ এপ্রিল ইউপি চেয়ারম্যান নূরে আলমের বাড়ি থেকে জেলেদের জন্য বরাদ্দকৃত চালের ১৮৩ বস্তা চাল উদ্ধার করেন র‌্যাব-৮ এর সদস্যরা।

এ ঘটনায় কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরে আলমের বিরুদ্ধে র‌্যাবের পক্ষ থেকে রাতেই থানায় মামলা দায়ের করা হয়েছে।

বর্তমানের মামলায় তিনি পলাতক রয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network