১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাকেরগঞ্জের কলসকাঠীতে উপ-নির্বাচনে পুলিশের নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহন: রাত পোহালেই ভোট

আপডেট: অক্টোবর ১৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

দানিসুর রহমান লিমন-
মহামারীর করোনার মধ্যে—স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে’ উপজেলার কলসকাঠী ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছেন উপজেলা রিটার্ণিং অফিসার।

আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীর অংশগ্রহণে মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ব্যালট পেপারে একটানা ভোট গ্রহন চলবে।

রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাইদুর রহমান জানান, সুষ্ঠু-শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে ভোট গ্রহণের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার মধ্যে সব ভোটকেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে দেওয়া হবে।

>>এ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন জন প্রার্থী- আওয়ামী লীগের মোঃ ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার, বিএনপির শওকত হোসেন হাওলাদার এবং জাতীয় পার্টির এমএ বাছেদ হাওলাদার বাচ্চু।

> কলসকাঠী ইউনিয়নে মোট ভোট কেন্দ্র রয়েছে ৯টি।

>> মোট ভোটার ১৯হাজার ৭৪ জন।

ইসি কর্মকর্তারা জানান, নির্বাচনকে ঘিরে চার স্তুরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। অবাধ ও শান্তিপূর্ন নির্বাচনে কলসকাঠী ইউনিয়নের নয়টি ভোটকেন্দ্রে ১৫০ জন পুলিশ সদস্য, ১৫৩ জন আনসার সদস্য, দুই প্লাটুন রাব ও এক প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। দায়িত্বে থাকবেন ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের একাধিক টিম।

সোমবার বিকাল থেকেই ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট বক্সসহ অন্যান্য নির্বাচনী উপকরণ। দুপুর ২টার পর নির্বাচনী কার্যালয় থেকে প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং অফিসারের কাছে এ সব মালামাল বুঝিয়ে দেওয়া হয়। নির্বাচনী মালামালের মধ্যে রয়েছে- ব্যালট বাক্স, অমোচনীয় কালি, সিল, কলমসহ অন্যান্য উপকরণ।

অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) সুদীপ্ত সরকার জানান, কলসকাঠী ইউনিয়নের ৯টি ভোটকেন্দ্রের প্রতিটি কেন্দ্রে একজন এস আই ও একজন এএসআইসহ মোট ৮ জন সদস্যের পুলিশের একটি টিম দায়িত্বে থাকবে। এছাড়া আইনশৃঙ্গলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৮ সদস্যের পুলিশের ৬ টি মোবাইল টিম মাঠে থাকবে। তিনি আশা প্রকাশ করেন ভোটাররা কোন ধরণের গোলযোগ ছাড়াই তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

রিটার্নিং অফিসার জানান, করোনা ভাইরাসের কারণে ভোটের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। ভোট কেন্দ্রে ভোটারদের জন্য থাকবে হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থা। ভোটগ্রহণ কর্মকর্তার জন্য থাকবে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস।

সেই সঙ্গে ভোটারের লাইনে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা রয়েছে বলে উল্লেখ করেন রিটানিং অফিসার মোঃ সাইদুর রহমান।

গত ২৩ মার্চ কলসকাঠী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক তালুকদারের মৃত্যুতে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে আসন শূন্য ঘোষণা করা হয়।

পরবর্তীতে সাংবিধানিক বাধ্যবাধকতার মধ্যে ২০ অক্টোবর বাকেরগঞ্জের কলসকাঠী ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়।

বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে বলে জানান উপজেলা রিটার্নিং অফিসার মো সাইদুর রহমান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network