৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নিউজিল্যান্ডে তিন দিনের লকডাউন ঘোষণা

আপডেট: আগস্ট ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
নিউজিল্যান্ডে একজনের শরীরে নভেল করোনাভাইরাসের উপস্থিতি পাওয়ায় সে দেশজুড়ে তিন দিনের লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে এই লকডাউন শুরু হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

নিউজিল্যান্ডের সবচেয়ে বড় শহর অকল্যান্ডের টিকা না নেওয়া ৫৮ বছর বয়সী এক ব্যক্তির করোনা ধরা পড়লে নড়েচড়ে বসে প্রশাসন। গত ফেব্রুয়ারির পর নিউজিল্যান্ডে এই প্রথম স্থানীয়ভাবে সংক্রমণের ঘটনা ঘটল।

নিউজিল্যান্ডেজুড়ে তিনদিনের হলেও অকল্যান্ডে সাত দিনের লকডাউন শুরু হয়েছে। চতুর্থ মাত্রার এই লকডাউন চলাকালে সবাইকে বাধ্যতামূলকভাবে ঘরে থাকতে হবে। জরুরি সেবা, সুপার মার্কেট ও ওষুধের দোকান বাদে সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

প্রায় এক বছর আগে চতুর্থ মাত্রার লকডাউন দেওয়া হয়েছিল নিউজিল্যান্ডে।

নিউজিল্যান্ডের ডিরেক্টর জেনারেল অব হেলথ অ্যাশলে ব্লুমফিল্ড মঙ্গলবার জানান, আক্রান্ত ব্যক্তি গত কয়েক দিনে দেশের বিভিন্ন জায়গায় গিয়েছেন, তবে সীমান্ত এলাকায় যাননি।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে জেসিন্ডা আরডার্ন বলেন, কর্তৃপক্ষের ধারণা, শনাক্ত ব্যক্তি ডেলটা ভ্যারিয়্যান্টে আক্রান্ত হয়েছেন। তবে এখনও জিনোম সিকোয়েন্সিং চলমান রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network