১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

লঞ্চে হাফ ভাড়া নিশ্চিতসহ ১২ দাবিতে মানববন্ধন

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

লঞ্চে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন বন্ধ, কর্মচারী ও ঘাট শ্রমিকদের হাতে যাত্রী হয়রানি রোধ এবং নৌপথে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করাসহ ১২ দফা দাবিতে বরিশালে মানববন্ধন করা হয়েছে।

বরিশাল নৌ-যাত্রী ঐক্য পরিষদের ব্যানারে রবিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডে এ মানববন্ধন করা হয়েছে। সংগঠনের আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সদস্য সচিব প্রকৌশলী হারুন বিশ্বাস, সফিকুর রহমান মিরাজ, শান্ত রঞ্জন চৌধুরী, জামান কবির ও সাকিবুল ইসলাম শাফিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দক্ষিণাঞ্চলে যাতায়াতের অন্যতম বাহন নৌযান। এই খাতে অনেক অত্যাধুনিক নৌযান যুক্ত হলেও সেবার মান বাড়েনি বরং কমেছে। সম্প্রতি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডসহ আরও কিছু ঘটনা তার বাস্তব প্রমাণ।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- ট্রেন, বাসস্ট্যান্ড ও বিমান বন্দরের মতো নৌ-পরিবহন টার্মিনালের ইজারা প্রথা বাতিল করে টোল আদায় বন্ধ, নৌ-পরিবহনে বর্ধিত ভাড়া প্রত্যাহার করে আগের ভাড়া কার্যকর, যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত, প্রতিটি নৌযানে কর্মচারীদের অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহারের প্রশিক্ষণ প্রদান, লঞ্চের ইঞ্জিন রুমের পাশ থেকে খাবার হোটেল ও ক্যানটিন স্থানান্তর, দক্ষ মাস্টার, সুকানি ও গ্রিজার নিয়োগ, লঞ্চ ও স্টিমারে চা-দোকান ও ক্যানটিনে অতিরিক্ত মূল্য সহনীয় পর্যায়ে নামিয়ে আনা, ভ্রমণকালীন যাত্রীদের চিকিৎসাসেবা নিশ্চিত এবং ঢাকা-বরিশাল-খুলনা নৌপথে সপ্তাহে সাত দিন স্টিমার ও অত্যাধুনিক গতিসম্পন্ন নৌযান চালু করা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network