১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় বৃষ্টি চেয়ে দোয়া মিলাতের আয়োজন করেছে কৃষকরা

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

মো. ইসমাইল ভোলা।

দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় ভোলা সদর উপজেলা পশ্চিম ইলিশ ইউনিয়নের ৩ নাম্বার ওয়ার্ডের মৃত সুলতান আহাম্মদ মোল্লাহ বাড়ির প্রঙ্গনের মসজিদ এলাকার কৃষকরা বৃষ্টি জন্য দোয়া ও মুনাজাতের আয়োজন করেছেন।

আজ শুক্রবার (০৯ সেপ্টেম্বর) জুমার নামাজ শেষে এ দোয়া মিলাত অনুষ্ঠিত হয়। জুমার নামাজ শেষে দক্ষিণ চরপাতা ইসলামীয়া দাখিল মাদ্রাসার (অবসরপ্রাপ্ত) প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আবুল খায়ের এ দোয়ায় মুনাজাত দিয়েছেন।

কৃষক গিয়াসউদ্দিন হাওলাদার বলেন, আমি ১ কানি ৪ গন্ডা জমিতে আমন ধানের চাষ করেছি। দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় ধানের জমি শুকিয়ে গেছে। ক্ষেতের অনেক জায়গা দিয়েই ধান রোদ্রে চলে গেছে। তাই আজকের আমরা এলাকা সকল কৃষক মিলে দোয়াও মিলাতে আয়োজন করেছি। যাতে করে আল্লাহ আমাদের দোয়ার উছিলায় বৃষ্টি দেয়।

কৃষক মোহাম্মদ আলী বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় আমার আমন ধানের ক্ষেত শুকিয়ে গেছে। আমি ৬ গন্ডা জমিতে আমন ধান রয়েছে। আল্লাহ যদি বৃষ্টি দিতো তাহলে আমাদের ধান ক্ষেতগুলো আর নষ্ট হইতো না। তাই আল্লাহ কাছে আজকে নামাজ পড়ে আমরা দোয়া করছি যাতে আল্লাহ দ্রুত বৃষ্টি দেয়।

আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আবুল খায়ের বলেন, বৃষ্টি মহান আল্লাহ তায়ালা একটি বিশেষ নিয়ামত। আমরা প্রচুর পরিমানে পাপাচারে লিপ্ত থাকি। হয়তো তাই আল্লাহ তায়ালা এই বৃষ্টি নামক নিয়ামত দেন না। গ্রাম গঞ্জের মানুষ অধিকাংশ মানুষই কৃষি কাজের সাথে জড়িত। দীর্ঘদিন দিন বৃষ্টি না হওয়ায় এখানকার কৃষকরা চিন্তা ভুগছেন। তাই আজকে এই দোয়া ও মিলাতে আয়োজন করেছেন। মহান আল্লাহ তায়ালা কাছে দোয়া করি মহান আল্লাহ তায়ালা যেন এই গঞ্জো-গ্রামের কৃষকদের প্রতি সহায় হয়ে আপনার বৃষ্টি নামক নিয়ামত দান করুন।

দোয়া মুনাজাত শেষে উপস্থিত মুসল্লীদের মাঝে স্থানীয় কৃষকদের আয়োজনে তোবারক (নাস্তা) দেওয়া হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network