১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

১৪৪ ধারা ভেঙে প্রতিবন্ধীর জায়গা দখলের অভিযোগ

আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

সঞ্জিব দাস,গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর গলাচিপায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শারীরিক প্রতিবন্ধী এক রিকশা চালকের জমিতে ঘর উঠানোর অভিযোগ উঠেছে। শুক্রবার পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কলেজ রোড এলাকায় প্রতিবন্ধী মো. নাসির খানের (৫০) ওই জায়গায় রেজাউল হাওলাদার রেজার (৫০) নেতৃত্বে এ ঘর উঠানো হয়। প্রতিবন্ধী নাসির খান ওই এলাকার মৃত আব্দুর রশিদ খানের ছেলে। অভিযুক্ত রেজাউল হাওলাদার একই এলাকার মৃত ধলু হাওলাদারের ছেলে। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতের ১৪৪/১৪৫ ধারাকে অগ্রাহ্য করে রেজাউল হাওলাদার প্রতিবন্ধী নাসির খানকে মারধর করে জোরপূর্বক ওই জায়গায় ঘর উঠান বলে জানা যায়।
প্রতিবন্ধী নাসির খান জানান, শাহ আলম খানের কাছ থেকে তিনি ৭ শতাংশ জমি ক্রয় করেন। তিনি তার মা লাল ভানু ও খালা নূর ভানু নামে ওই জমির ভূমি উন্নয়ন কর পরিশোধ করেন। যার ক্রমিক নং ০৮৫৩১৯১। এছাড়া বর্তমান সাল পর্যন্ত ডি সি আর পরিশোধ করা হয়েছে। ডি সি ফরম নং- ১২ (পি ১৩৪)। প্লট ২৫২ (উঃ)। সেখানেও ঘর উঠানোর চেষ্টা চলছে। শাহ আলম খান জানান, এ সম্পত্তি আমাদের পিতা মৃত আবু আহমেদ খান বিক্রি করেন মৃত ধলু হাওলাদারের (রেজাউল হাওলাদার রেজার পিতা) কাছে। ধলু হাওলাদার বিক্রি করেন হাজী মোতালেব খানের কাছে। হাজী মোতালেব খান বিক্রি করেন লাল ভানু, হাসিনা বেগম ও নাসির খানের কাছে। রতনদী মৌজার জে এল নং- ১০৮, সংশোধিত খতিয়ান নং- ২৪১৩, দাগ নং- ১৭৩৩, জমির পরিমান ০৭ শতাংশ। রেজাউল হাওলাদার রেজা কেন যবরদস্ত করছে সেটা বলতে পারি না।
ওরা শুধু শুধু নাসির খানের সাথে বিরোধ করছে। প্রকৃতপক্ষে তাদের কোন কাগজ নেই। রেজাউল হাওলাদার রেজা সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে সরে যায়। তার ছেলে রিয়াজ হাওলাদারকে (২২) বিষয়টি সম্পর্কে জানতে চাইলে সে কিছুই জানেনা বলে ওই স্থান থেকে সটকে পরেন।
গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, সংবাদ পেয়ে সাথে সাথে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ১৪৪ ধারা জারি অবস্থায় সেখানে নতুন করে বসবাস করলে তাদেরকে বের করে দেওয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network