৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রাত পোয়ালেই ভেনিস প্রেসক্লাবের নির্বাচন,শেষ প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আপডেট: অক্টোবর ১৫, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধি
রাত পোহালেই রবিবার সকালে অনুষ্ঠিত হতে যাচ্ছে ভেনিস সাংবাদিকদের নির্বাচন। ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদক পদে দুইজন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উভয় পদে যে দুইজন করে প্রার্থী রয়েছেন প্রত্যেকে দীর্ঘদিন থেকে প্রবাসে সংবাদকর্মী হিসেবে বেশ পরিচিত। এই নির্বাচনকে কেন্দ্র করে ভেনিস কমিউনিটি থেকে শুরু করে সর্বস্থানে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। লন্ডনের পর এই প্রথম ইউরোপের ইতালির ভেনিসে ভোটারদের ভোটার মাধ্যমে একটি প্রেসক্লাব গঠন করা হচ্ছে। ইতিমধ্য নির্বাচন সফল করতে সকল ভোটার এবং প্রার্থীদের নিকট থেকে সার্বিক সহযোগিতা কামনা করেছেন ভেনিস বাংলাদেশ প্রেক্লাবের আহ্বায়ক কমিটি। উক্ত নির্বাচনে অর্থ সম্পাদক পদে জুম্মন অনিক ছাড়া অন্য কোনো প্রার্থী নমিনেশন জমা না হওয়াতে একক প্রার্থী হিসেবে তিনটি প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন বলে জানা যায়।
সভাপতি পদে সময় টিভির ইতালি প্রতিনিধি মাকসুদুর রহমান ও যমুনা টিভির ইতালি প্রতিনিধি জাকির হোসেন সুমন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুইজনেই ইতালির বেশ সুপরিচিত সংবাদকর্মী। দুইজনই সভাপতি হিসেবে যোগ্য প্রার্থী। এখন দেখার বিষয় তারা তাদের কর্মে কতটুকু ভোটারের মন জয় করে বিজয়ের হাঁসি হাসতে পারেন।
এইদিকে সাধারণ সম্পাদক পদে আরটিভির আসলামুজ্জামান মোহাম্মদ ও বাংলাভিশন টিভির ইতালি প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ সোহেল প্রতিদ্বন্ধিতা করছেন। দুইজনের মধ্য ইতালি জুড়ে আরটিভির আসলামুজ্জামান এর পরিচিত একটু বেশি থাকলেও ভেনিস কমিউনিটিতে মোহাম্মদ উল্যাহ সোহেল এর পরিচিতি এই নির্বাচনে কিছুটা প্রভাব ফেলতে পারে ,
এই নির্বাচনে আহ্বায়ক কমিটির তিন জন সদস্য সহ মোট ভোটার সংখ্যা ৩৩ জন। নির্বাচনে প্রার্থী দুইপদে চারজন। শুদু মাত্র প্রেসক্লাবে আবেদনকারী সদস্যরাই এই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।
নির্বাচন আগামীকাল সকালে ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ঢাকা বিরিয়ানি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেই জন্য ইতালিয়ান আইনি সহায়তা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আহ্বায়ক পলাশ রহমান।
দেখা যাক এই নির্বাচনে শেষ পর্যন্ত বিজয়ের হাঁসি কে হাসেন এবং এই প্রেসক্লাবের নেতৃত্ব দিবেন। নির্বাচনে সফলতা কামনা করেছেন স্থানীয় বিভিন্ন আন্চলিক সমিতি সহ রাজনৈতিক সামাজিক ব্যবসায়ী নেতৃবৃন্দরা। এমনকি ইউরোপ সহ ইতালির সকল সংবাদকর্মীরা এই প্রেসক্লাবের নির্বাচনকে সাধুবাদ জানিয়েছেন এবং সুন্দর ভাবে সমাপ্ত করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network