১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বানারীপাড়ায় ইউপি সদস্যর বিরুদ্ধে সরকারী গাছ কেটে নেয়ার অভিযোগ

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

জি.এম রিপন,বানারীপাড়া
বানারীপাড়ায় বিশারকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য মো.নান্না তালুকদারের বিরুদ্ধে জেলা পরিষদের নিজ¦ পুকুর পারে থাকা প্রায় ২ লাখ টাকা মূল্যের ৫টি গাছ কেটে নেয়ার অভিযোগ করা হয়েছে। এ ব্যাপারে মরিচবুনিয়া গ্রামের আওয়ামী লীগ নেতা প্রদিপ রায় জানান, রোববার উপজেলার মরিচবুনিয়া গ্রামের আওয়ামী লীগ নেতা মো.শহিদুল ইসলাম তার এলাকার ৫নং ওয়ার্ড সদস্য মো.নান্না তালুকদারের বিরুদ্ধে জেলা পরিষদের প্রায় ২ লাখ টাকা মূল্যের ৫টি মূল্যবান গাছ কেটে নেয়ার অভিযোগ করেন। বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো.জাহাঙ্গির হোসেন ওই অভিযোগ তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করার জন্য জেলা পরিষদ’র সার্ভেয়ার মো.আলামিনকে নির্দেশ দেন। সে অনুযায়ী ওই দিন বিকেলে জেলা পরিষদ’র সার্ভেয়ার মো.আলামিন সরেজমিন পরিদর্শন করেন। এ সময় তিনি সরেজমিন তদন্তে নান্না তালুকদারের বিরুদ্ধে জেলা পরিষদের নিজস্ব পুকুর পারে থাকা ২টি মেহেগনি ও ২টি চাম্ভল এবং ১টি রেন্টি গাছ কেটে নেয়ার সত্যতা পান বলে জানান। তিনি আরও জানান, ১ জানুয়ারী ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য মো.নান্না তালুকদার তার লোকজন নিয়ে জেলা পরিষদ পুকুর পারে থাকা প্রায় ২ লাখ টাকা মূল্যের ৫টি মেহেগনী গাছ কেটে নেন।
এ ব্যাপারে ইউপি সদস্য নান্না তালুকদার বলেন, আমি কোন ব্যাক্তিগত সার্থে জেলা পরিষদ পুকুর পারের গাছ কাটি নায়। তিনি বলেন, ঘুর্ণিঝড় আয়লায় জেলা পরিষদ পুকুর পারের ৫টি গাছ উপরে পরে। দীর্ঘ দিন ধরে ওই গাছ পানিতে ডুবে থাকায় অনেকটা নষ্ট হয়ে দূর্গন্ধ ছড়ায় এবং মাছের ব্যাপক ক্ষতি হয়। এ কারণে ও জনস্বার্থে সম্প্রতি তিনি ওই গাছ কেটে পাশর্^বর্তী পোল মেরামত কাজে ব্যবহার করেন এবং বাকী গাছ সেখানে ফেলে রাখা আছে বলে জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network