১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গৌরনদীর দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের

আপডেট: ফেব্রুয়ারি ৮, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি \ সংবাদ প্রকা‌শের জেরধ‌রে ব‌রিশাল সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম‌্যা‌জি‌ষ্ট্রেট আমলী আদাল‌তে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তারা হলেন দৈ‌নিক যুগান্ত‌রের গৌরনদী প্রতি‌নি‌ধি আসাদুজ্জামান রিপন ও দৈনিক আজকা‌লের খব‌র পত্রিকার গৌরনদী প্রতি‌নি‌ধি কাজী র‌নি।
ত‌বে মামলায় সংবাদ প্রকা‌শের কো‌নো বিষয় উ‌ল্লেখ না ক‌রে চাঁদাবাজি, শ্ল‌ীলতাহা‌নি, জি‌ম্মি ক‌রে স্বর্ণালঙ্কার ও নগদ অর্থ আদায়ের অ‌ভি‌যোগ আনা হ‌য়েছে। ওই মামলায় দুই সাংবাদিকসহ আসামি হ‌য়ে‌ছেন আরও আটজ‌ন। গৌরনদী উপজেলার বার্থী গ্রামের বা‌সিন্দা ও মা‌লয়ে‌শিয়া প্রবাসী মকবুল বেপারীর স্ত্রী লা‌কি বেগম বাদি হয়ে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মো. ম‌নিরুজ্জামান মামলা‌টি আমলে নি‌য়ে জেলা ডিবি পুলিশকে তদন্ত করে আগামী ৫ এপ্রিলের ম‌ধ্যে প্রতি‌বেদন জমা দেওয়ার নি‌র্দেশ দিয়েছেন।
মামলার এজাহার সূ‌ত্রে জানা গে‌ছে, বার্থী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস‌্য ক‌রিম লস্ক‌র দীর্ঘদিন থেকে বাদী লাকি বেগমকে কু-প্রস্তাব দি‌য়ে আসছিলো। এতে রা‌জি না হওয়ায় তাকে বিভিন্নধরনের ভয়ভী‌তি প্রদর্শন করা হয়। এমনকি ইউপি সদস্যর অত্যাচারে অতিষ্ঠ হয়ে নিজ বাড়িঘর ছেড়ে সন্তানদের নিয়ে পাশ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার ভাড়া বাসায় বসবাস শুরু করে। অভিযোগে আরও জানা গেছে, গত ২৫ জানুয়া‌রি রা‌তে আ‌গৈলঝাড়ার ফুলশ্রী গ্রা‌মের তার (বাদী) ভাড়া‌টিয়া বাসায় আসামিরা পরস্পর যোগসাজসে প্রবেশ ক‌রে। একপর্যায়ে ভয়ভী‌তি প্রদর্শন করে তারা (আসামি) লাকি বেগমের (বাদী) বাসায় বেড়াতে আসা অতিথিসহ তাকে অমানুষিক নির্যাতন করে। পরে জোরপূর্বক তার অশ্লীল ছ‌বি তু‌লে তা সামাজিক যোগা‌যোগ মাধ‌্যমে ছড়ি‌য়ে দেয়ার হুমকি দেয়। এসময় আসামিরা বাসা থেকে স্বর্ণালঙ্কার, নগদ অর্থসহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।
বুধবার সকালে দায়েরকৃত মামলাটি সম্পূর্ণ মিথ্যে ভিত্তিহীন দাবি করে সাংবাদিক আসাদুজ্জামান রিপন বলেন, ইউপি সদ‌স‌্য করিম লস্করের সাথে বাদী লাকি বেগম গংদের একাধিকবার হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এনিয়ে বি‌ভিন্ন সময় সংবাদ প্রকাশের জেরধরে লাকি বেগম আমার উপর ক্ষিপ্ত হয়ে সোমবার আদালতে এই মিথে‌্য মামলা দা‌য়ের করেছেন। সাংবাদিক কাজী রনি বলেন, উদ্দেশ্যে প্রনোদিত ভাবে মামলায় আমাকে আসামী করা হয়েছে। অপরদিকে গৌরনদীর দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ), সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির গৌরনদী উপজেলা শাখার নেতৃবৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network