১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নলছিটিতে এগিয়ে চলছে চতুর্থ ধাপের আশ্রয়ন প্রকল্পের কাজ

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নলছিটি প্রতিনিধি : মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের চর বহরমপুরে গৃহ নির্মানের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রথম দ্বিতীয় তৃতীয় পর্যায়ের ৪৩৭টি ঘর নির্মাণের শেষ হওয়ার পর চতুর্থ পর্যায়ে ১ম ও ২য় ধাপে ১৪৮ টি গৃহ নির্মানের বরাদ্দ পাওয়া যায় । চতুর্থ পর্যায়ের ১ম ধাপের ৪৮টি গৃহনির্মান ইতিমধ্যে সম্পন্ন হয়েছে । ২য় ধাপের ১০০টি ঘরের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে।

নলছিটি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিজন কৃষ্ণ খরাতী বলেন, চলতি ২০২২-২৩ অর্থবছরে অর্থনৈতিক উন্নয়ণে দীর্ঘ মেয়াদী টেকসই করার উত্তম চর্চা হিসেবে সমাদৃত বাংলাদেশের ভূমিহীন-গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন ‘আশ্রয়ণ-২ প্রকল্পের” আওতায় ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় ৪র্থ পর্যায়ে (২য় ধাপে) ১০০ টি ভূমিহীন, গৃহহীন, দুর্দশাগ্রস্ত ও ছিন্নমূল পরিবারের জন্যে দ্রত কাজ চালিয়ে যাচ্ছি ।চলতি মাসের শেষ সপ্তাহে কিংবা মার্চ ২৩ মাসের প্রথম সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্পটি উদ্বোধন করবেন এবং ১০০ টি পরিবার পুনর্বাসিত হলে নলছিটি উপজেলা ভুমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে নতুন মাইলফলক অর্জন করবে । মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত চাওয়া মুজিববর্ষে বাংলার মাটিতে একটা মানুষও গৃহহীন থাকবে না। তার নির্দেশ মোতাবেক এই কাজ এগিয়ে নেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। কাজের অগ্রগতিও সন্তোষজনক। এখন পর্যন্ত নলছিটির ৪৩৭টি পরিবার প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়েছেন। তিনি আরও বলেন আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের ঘুরে দাঁড়ানোর লক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে বিভিন্ন উচ্চ ফলনশীল সবজির বীজ, চারা, গবাদিপশুসহ বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। আমি আশাবাদি এই মানুষগুলো নিজেদের স্থায়ী বাসস্থানে বসবাসের পাশাপাশি সৃজনশীল কর্মের মাধ্যমে নিজেদের জীবনের ফেলে আসা দুঃখময় গল্পকে পরিবর্তন করে নতুন জীবনের গল্প লেখা শুরু করতে পারবেন।ইতিমধ্যে মাথা গোজার নিজস্ব ঠিকানায় অনেকেই বিভিন্ন সৃজনশীল কাজের মাধ্যমে নতুন করে ঘুরে দাঁড়ানোর পাশাপাশি আর্থিকভাবে স্বাবলম্বী হয়ে বদলে ফেলেছেন দৈনন্দিন জীবনযাত্রা। নলছিটি উপজেলা প্রকল্প বাস্তবায়ন আরো জানান কাজের গুনগত মান নিশ্চিতকরণে নিয়মিত তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা নাহিদ ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network