১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

পিরোজপুরে জেলা ইজতেমার ২য় দিনে জুমার নামাজ আদায় করলেন কয়েক হাজার মুসল্লিগন

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

পিরোজপুর প্রতিনিধি:
পিরোজপুরে ইজতেমায় জুমার নামাজ আদায় করলেন কয়েক হাজার মুসল্লিগন।
পিরোজপুরে ইজতেমায় একত্রে জুমার নামাজ আদায় করলেন কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি। আজ শুক্রবার জুমার নামাজে এমন এক পরিবেশের সৃষ্টি হয় বঙ্গমাতা সেতুর কুমিরমারা প্রান্তে পিরোজপুর জেলা ইজতেমা ময়দানে। নামাজে ইমামতি করেন কেন্দ্রীয় কাকরাইলের মাওলানা আশ্রাফ আলী।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে কেন্দ্রীয় কাকরাইলের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় পিরোজপুর জেলা ইজতেমার দ্বিতীয় দিনের কার্যক্রম। সকালের দিকে ইজতেমায় অংশগ্রহণকারীদের সংখ্যা একটু কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মুসল্লিদের সংখ্যা। বিশেষ করে ইজতেমা ময়দানে অনুষ্ঠিত জুমার বড় জামাতে একত্রে নামাজ আদায় করার জন্য বিভিন্ন এলাকার মানুষ ছুটে এসেছেন। এছাড়া জুমার নামাজ শেষে চলছে কাকরাইলের মুরুব্বিদের ধর্মীয় বয়ান। নামাজ শেষে বয়ান শোনার অনুরোধ জানানো হয়েছে ইজতেমার মূলমঞ্চ থেকে।

নামাজে অংশগ্রহণকারী আমির হোসেন বলেন, অনেকদিন পর এত বড় জামাতে জুমার নামাজ সবাই একসঙ্গে আদায় করলাম। এখন মুরুব্বিরা বয়ান করবেন সেগুলো শুনব।

রফিকুল ইসলাম নামের এক মুসল্লি বলেন, বয়ান শুনছি। অনেক দূর থেকে এখানে নামাজ পড়ার জন্য আসছি। সবাই মিলে একসঙ্গে এক ময়দানে সব ভেদাভেদ ভুলে জুমার নামাজ পড়েছি।

শারিকতলা ডুমরিতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজমির হোসেন মাঝি বলেন, জুমার নামাজের বিশাল এক জামাত অনুষ্ঠিত হলো আজ। ইজতেমায় অংশগ্রহণকারী সকল মেহমানদের সার্বিক খেয়াল রাখছি। যাতে কাউকে কোথাও কোনো সমস্যায় পড়তে না হয়।

প্রসঙ্গত, আম বয়ানের মধ্য দিয়ে বৃহস্পতিবার সকাল থেকে পিরোজপুরে শুরু হয়েছে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা। যা আগামীকাল শনিবার বেলা ১১টার পরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network