১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিতর্কীত ব্যাক্তিদের দিয়ে মুক্তিযোদ্ধা যাচাইবাছাই সংবাদ সম্মেলনে বাছাই কার্যক্রম বাতিলের দাবী

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:
গত ৬ ফেব্রুয়ারী সোমবার থেকে ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার পর্যন্ত বরগুনার বামনায় দাবীদার মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই করা হয়। তবে এ বাছাই কার্যক্রমে সরকার অনুমোদিত তিন সদস্যের বাছাই কমিটির বাইরে বিতর্কীত অঅনুমোদিত ব্যক্তি দাবীদার মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার নেওয়ার অভিযোগ উঠেছে।
এদিকে সদ্য সমাপ্ত হওয়া বাছাই কার্যক্রম বাতিল ও বিতর্কীত ব্যক্তিদের বাছাই কমিটিতে না রাখার দাবীতে বামনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন দাবীদার মুক্তিযোদ্ধা সন্তাদের একাংশ।
আজ শনিবার সকালে বামনা প্রেসক্লাব হল রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে দাবীদার মুক্তিযোদ্ধা সন্তানদের পক্ষে মো. সেলিম মোল্লা লিখিত বক্তব্যে অভিযোগ করেন, মুক্তিযোদ্ধা যাচাইবাছাই কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যরা বরগুনা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আ. রশিদ মিয়া মুক্তিযোদ্ধা বানাতে বিপুল অঙ্কের টাকা গ্রহন করেছেন। যারা তাদেরকে টাকা দেয়নি তাদের সকল কাগজপত্র সঠিক থাকলেও তারা তাদের কাগজ পত্র ভুয়া দাবী করে বাতিল করেন। শুধু তাই নয় এই কমিটির লোকজন যাদের কোন কাগজ সঠিক নেই তাদের কাছ থেকে উৎকোচ নিয়ে তাদেরকে মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভূক্ত করেন।
এছাড়াও বরগুনা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আ. রশিদ মিয়া যাচাইবাছাই কমিটির সদস্য না হয়েও তাকে এই কার্যক্রমের মুখ্য ভুমিকায় রাখা হয়েছে। তার বিরুদ্ধে ২০১৭ সালে বামনার মুক্তিযোদ্ধারা একাধীকবার বিক্ষোভ মিছিল করেন। আ., রশিদ মিয়া বাছাই কমিটির সভাপতি মো. শফিকুর রহমান এবং সদস্য মো. তোফায়েল আহম্মেদকে ২০১৭ সালে অমুক্তিযোদ্ধা দাবী করে জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্যাডে একটি লিখিত অভিযোগ করেন জামুকায়। ফলে তাদের দিয়ে মুক্তিযোদ্ধা বাছাই কার্যক্রম স্বচ্ছ হবার কথা নয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বামনা প্রেসক্লাব সভাপতি নেসার উদ্দিন, সাবেক সভাপতি ওবায়দুল কবির আকন্দ দুলাল, এমএ মতিন আকন্দ, মুক্তিযোদ্ধা সন্তান, আ. গফ্ফার মোল্লা, মো. মনির হোসেন প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network