২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ডেনমার্ক আওয়ামী লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান ২১শে ফেব্রুয়ারি পালন

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ইউরোপ প্রতিনিধিঃ
যথাযোগ্য মর্যাদায় ডেনমার্কের কোপেনহেগেনে আন্তজার্তিক মাতৃভাষা দিবস ও মহান একুশে ফেব্রুয়ারি পালন করেছে ডেনমার্ক আওয়ামী লীগ।বাংলাদেশের সময়ের সাথে মিল রেখে রাত ১২ঃ০১ মিনিটে অস্থায়ী শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলী জানান। ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপত্বিতে ও সহসভাপতি জনাব গোলাম কিবরিয়া শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলী প্রধান বাবু সুভাষ ঘোষ। ও বিশেষ অতিথি ছিলেন জাহিদুল ইসলাম কামরুল।
অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ সময়ের সাথে মিল রেখে ডেনমার্ক সময় ১৯ঃ০১ মিনিটে শহীদ বেদীতে ফুল দিয়ে ভাষা শহীদের প্রতি বিন্ম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন ,ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি খোকন মজুমদার,সাধারন সস্পাদক মাহবুবুর রহমান, যুগ্ম-সাধারন সস্পাদক নাঈম উদ্দিন খান,তথ্য ও গবেষনা সস্পাদক আবু সুহাব ও আন্তর্জাতিক বিষয়ক সস্পাদক মিজানুর রহমান খান, রানা খান ও আবেদ সুজান।
অনুষ্ঠানে উপস্হিত ছিলেন,ডেনমার্ক আওয়ামী লীগের উপ-দপ্তর সস্পাদক এম এ শাহাদত বাবু,আইন বিষয়ক সস্পাদক রকিবুল ইসলাম রকি,পরিবেশ বিষয়ক সস্পাদক ইউসুফ আহমেদ,ধর্ম-বিষয়ক সস্পাদক সাইফুর রহমান সাঈদ,অর্থ সস্পাদক মোঃশিপন ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
অস্হায়ী শহীদ মিনার নির্মানে সার্বিক সহযোগীতায় ছিলেন মোঃ মাসুদ আলম,শিপন মুহাম্মদ ও সাইফুল ইসলাম।
অনুষ্ঠানে বিপুল সংখ্যক নারী ও প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের উপস্হিতি ছিল চোখে পড়ার মতো।বিদেশের মাটিতে নতুন প্রজন্মকে বেশী বেশী বাংলা বলা ও বাংলা ভাষা শিক্ষার উপর গুরুত্ব দেওয়া হয়।
মোমবাতি জ্বলিয়ে ২১ লিখনীর মাধ্যমে অনুষ্ঠানে সমবেত কন্ঠে আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি গান গাওয়া হয়।
অনুষ্ঠানের শেষে সকল ভাষা শহীদের জন্য দোয়া করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network